চট্টগ্রাম সোমবার, ১৭ মে, ২০২১

সর্বশেষ:

৪ মে, ২০২১ | ১০:৫৯ পূর্বাহ্ণ

অনলাইন ডেস্ক

সুন্দরবনে এখনও জ্বলছে আগুন

সুন্দরবনে আগুন লাগার পর ২২ ঘণ্টা পেরিয়ে গেলেও আগুন এখনও পুরোপুরি নেভানো যায় নি। মঙ্গলবার (৪ মে) সকাল সাড়ে ৮টা থেকে দ্বিতীয় দিনের মতো আগুন নেভাতে কাজ শুরু করেছে ফায়ার সার্ভিস, বনবিভাগ ও স্থানীয়রা।

তবে সুন্দরবনে কীভাবে আগুন লাগল তা এখনো নিশ্চিত করে বলতে পারেনি বনবিভাগ। আগুনের ঘটনায় বনবিভাগের গঠিত তিন সদস্যের তদন্ত কমিটি মঙ্গলবার সকাল থেকে তাদের তদন্ত কাজ শুরু করেছে।

সোমবার বেলা এগারোটা নাগাদ সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জের দাসের ভারানি টহল ফাঁড়ি এলাকার ২৪ নম্বর কম্পার্টমেন্টে এই আগুনের ঘটনা ঘটে।

সোমবার সন্ধ্যায় সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) জয়নাল আবেদিনকে আহ্বায়ক করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন বনবিভাগের খুলনা অঞ্চলের বন সংরক্ষক (সিএফ) মো. মঈনুদ্দিন খান।

তদন্ত কমিটির প্রধান সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) জয়নাল আবেদিন বলেন, সুন্দরবনে লাগা আগুন নেভাতে দ্বিতীয় দিনের মতো কাজ শুরু হয়েছে। বাগেরহাট ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট, বনবিভাগ ও স্থানীয় গ্রামবাসীকে সাথে নিয়ে আগুন নেভানোর কাজ চলছে।

সোমবার গভীর রাতে বৃষ্টি হওয়ায় দারুণ উপকার হয়েছে। গতকাল সোমবার সন্ধ্যায় বনের বিভিন্ন স্থানে ধোঁয়া ও আগুনের কুণ্ডলী দেখা যাচ্ছিল সকাল থেকে তা আর দেখা যাচ্ছে না বললেই চলে। আজও বনের এই এলাকায় আকাশে মেঘ রয়েছে। বৃষ্টি হলে আরও উপকার হবে।

মঙ্গলবার সকালে ফায়ার সার্ভিস মরা ভোলা নদী থেকে পানি তুলে আগুনের এলাকায় পানি ছিটাচ্ছে। গ্রামবাসী ও বনবিভাগের কর্মীরা ফায়ার লাইন কাটার কাজ করছে।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 148 People

সম্পর্কিত পোস্ট