চট্টগ্রাম মঙ্গলবার, ১৮ মে, ২০২১

সর্বশেষ:

১৯ এপ্রিল, ২০২১ | ৫:৩৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ডা. জেনিকে হেনস্তার ঘটনায় দোষীদের শাস্তির দাবি স্বাচিপের

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের রেডিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডাক্তার সাইদা শওকত জেনি কর্মক্ষেত্র থেকে ফেরার পথে এলিফ্যান্ট রোডে চেকপয়েন্ট পুলিশ সদস্যদের হেনস্তার শিকার হন। আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-কমিটির সদস্য এবং বিএসএমএমইউ স্বাচিপ শাখার এই সদস্য সম্পূর্ণ অযাচিতভাবে হেনস্তার শিকার হওয়ার ঘটনার প্রতিবাদে দোষীদের শাস্তির দাবি জানিয়েছে স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ)।

সোমবার (১৮ এপ্রিল) রাতে স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় শাখার আহবায়ক অধ্যাপক আবু নাসার রিজভী ও সচিব ডাক্তার আরিফুল ইসলাম জোয়ারদার টিটো যৌথভাবে এক স্মারকলিপির মাধ্যমে এ দাবি জানান।

এতে বলা হয়, আমরা পুলিশ ও প্রশাসনের সংশ্লিষ্ট সদস্যদের এহেন গর্হিত আচরণের তীব্র নিন্দা ও ধিক্কার জানাই। এই দুঃসময়ে চিকিৎসক হেনস্তাকারীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে।

‘বর্তমানে কোভিডের এ সংকটজনক পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে ডাক্তাররা যখন সম্মুখসারিতে ঝুঁকি নিয়ে লড়ে যাচ্ছে তখন হাসপাতালে চিকিৎসা শেষে বাসায় ফেরার পথে পুলিশ ডা. জেনির গাড়ি থামিয়ে তার কাছে পরিচয়পত্র দেখতে চায়। এ সময় নিজের পরিচয় ও গাড়িতে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের লোগো সম্বলিত স্টিকার, পরিচালক ইস্যু করা পাস ও বিএসএমএমইউর লোগোসহ ডাক্তারের নামাঙ্কিত অ্যাপ্রন দেখালেও সবকিছুকে ভুয়া বলে পুলিশ চরম হেনস্তা করে। ’

‘ডাক্তারদের মুভমেন্ট পাস লাগবে না বলে ইতোমধ্যে প্রশাসনের পক্ষ থেকে নিশ্চিত করা হলেও পুলিশ ডা. জেনির কাছে অন্যায়ভাবে মুভমেন্ট পাস চায়। আমরা আরো বিস্ময়ের সঙ্গে দেখলাম, বিতর্কের এক পর্যায়ে পুলিশ বিতর্কিত কর্মকাণ্ডের অভিযোগে গ্রেফতার পাপিয়ার সঙ্গে তুলনা করছে। যা একজন নারী চিকিৎসকের জন্য চরম অপমানের। আমরা মনে করি এর মাধ্যমে পুলিশ শুধু ডা. জেনিকে নয়, বরং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় চিকিৎসককে এবং সর্বোপরি একজন সম্মানিত নারীকে হেয় করেছে। ’

এই দুঃসময়ে চিকিৎসক হেনস্তাকারী পুলিশদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

পাশাপাশি বিষয়টি সংবেদনশীল বিবেচনায় যথাযথ গুরুত্ব দিয়ে প্রশাসনের সঙ্গে আলোচনা করে পুলিশ সদস্যদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানাচ্ছি।

পূর্বকোণ/মামুন

শেয়ার করুন
The Post Viewed By: 1431 People

সম্পর্কিত পোস্ট