চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সৌদিগামী ৫ আন্তর্জাতিক ফ্লাইট বাতিল

অনলাইন ডেস্ক

১৭ এপ্রিল, ২০২১ | ৩:২৭ অপরাহ্ণ

বিমান বাংলাদেশের সৌদি আরবগামী পাঁচটি বিশেষ ফ্লাইট বাতিল করা হয়েছে। এ ঘটনায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিক্ষোভ করেছেন কয়েকশ’ অভিবাসী শ্রমিক।

বিজি-৫০৯৩ ফ্লাইটটি শনিবার ভোর সোয়া ৬টার দিকে রিয়াদের উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু সৌদি আরবের কাছ থেকে অবতরণের অনুমতি না পাওয়ায় ফ্লাইটটি বাতিল করতে হয়েছে বলে সংবাদমাধ্যমকে জানিয়েছে বিমানবন্দর সূত্র।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক তৌহিদ উল আহসান জানান, সারা দিনে বিভিন্ন এয়ারলাইন্সের ৫টি দেশের ১৪টি বিশেষ ফ্লাইটের স্লট নির্ধারিত ছিল। কিন্তু নানা কারনে সাতটি ফ্লাইটই বাতিল করা হয়েছে।

এর মধ্যে বিমানের আসা-যাওয়াসহ পাঁচটি ও সংযুক্ত আরব আমিরাতের বাজেট এয়ারলাইন্স ফ্লাই দুবাইয়ের দু্টি ফ্লাইট রয়েছে। সকাল থেকে শুধু সালাম এয়ারের একটি ফ্লাইট যাত্রীদের নিয়ে মাস্কাট রওনা হয়েছে। সন্ধ্যায় বিমানের একটি ফ্লাইট জেদ্দা যাওয়ার কথা রয়েছে।

ফ্লাইট ছাড়ার ছয় ঘণ্টা আগেই বিমানবন্দরে পৌঁছে যায় প্রায় ৩০০ যাত্রী। কিন্তু রাত ২টার দিকে কর্তৃপক্ষ ফ্লাইট বাতিলের কথা জানায়। এরপর যাত্রীরা বিক্ষোভ করেন।

এদিকে বিমান সূত্র আরও জানায়, শনিবার সৌদি আরবে বিমানের আরও কিছু ফ্লাইট যাওয়ার কথা ছিল এবং সেগুলোও বাতিল করা হয়েছে।

অভিবাসী শ্রমিকদের নিজ নিজ কর্মস্থলে পৌঁছানোর সুবিধার্থে শনিবার থেকে পরবর্তী এক সপ্তাহে সৌদি আরব, ওমান, কাতার, সংযুক্ত আরব আমিরাত ও সিঙ্গাপুরে প্রায় ১০০টি বিশেষ ফ্লাইট পরিচালনা করার সিদ্ধান্ত বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। গত ১৫ এপ্রিল এই সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে গত ১১ এপ্রিল বেবিচক জানায়, ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের জন্য লকডাউন চলাকালীন সব ধরনের আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকবে। পরে ১৫ এপ্রিল এক আন্তমন্ত্রণালয় বৈঠকে শনিবার থেকে পরবর্তী এক সপ্তাহে সৌদি আরব, ওমান, কাতার, সংযুক্ত আরব আমিরাত ও সিঙ্গাপুরে প্রায় ১০০টি বিশেষ ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট