চট্টগ্রাম মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪

সর্বশেষ:

মুভমেন্ট পাস: আবেদন ১৬ কোটি, পাস ৩ লাখ ১৬ হাজার

অনলাইন ডেস্ক

১৫ এপ্রিল, ২০২১ | ১:৪১ অপরাহ্ণ

লকডাউনে পুলিশের তৈরি করা ‘মুভমেন্ট পাস’ এপে প্রায় ১৬ কোটি আবেদন জমা পড়েছে। এর মধ্যে পুলিশের পক্ষ থেকে তিন লাখ ১৬ হাজার ৮০১টি পাস ইস্যু করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেন পুলিশ সদর দপ্তরের জনসংযোগ বিভাগের এআইজি মো. সোহেল রানা।

তিনি জানান, মঙ্গলবার (১৩ এপ্রিল) বেলা ১১টা থেকে বৃহস্পতিবার (১৫ এপ্রিল ) সকাল ৯টা পর্যন্ত ১৫ কোটি ৯৯ লাখ ২২ হাজার ৬৫টি আবেদন করা হয় মুভমেন্ট পাসের জন্য। প্রতি মিনিটে ১৪ হাজার ২৬টি আবেদন করা হচ্ছে। তবে চার লাখ ৯৭৭ জন রেজিস্ট্রেশন করতে সক্ষম হয়েছেন।

সোহেল রানা জানান, তিন লাখ ১৬ হাজার ৮০১টি পাস ইস্যু করা হয় এই সময়ে। তিন লাখ ১৬ হাজার ৭৫৪টি পাস গ্রহণ করা হয়।

মঙ্গলবার (১৩ এপ্রিল) দুপুরে রাজারবাগ পুলিশ লাইনে এক অনুষ্ঠানে মুভমেন্ট পাস এপের উদ্বোধন করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। বুধবার ( ১৪ এপ্রিল) থেকে ২১ এপ্রিল পর্যন্ত সরকারি নিষেধাজ্ঞারর মধ্যে ঘরের বাইরে বের হতে এই মুভমেন্ট পাসের ব্যবস্থা করে পুলিশ।

যাদের পাস লাগবে না

সেসব পেশার সঙ্গে সম্পৃক্ত পেশাজীবীদের পরিচয়পত্র দেখালেই চলবে সেগুলো হচ্ছে- চিকিৎসা, ব্যাংকিং, গণমাধ্যম, শিল্প কারখানা, গার্মেন্টস ও উৎপাদন, বিদ্যুৎ, পানি, গ্যাস ও জ্বালানি সেবা। টেলিফোন, ইন্টারনেট ও ডাকবিভাগের সরকারি কর্মচারী, আইনশৃঙ্খলা বাহিনী ও ফায়ার সার্ভিস, বন্দর সংশ্লিষ্ট কর্মচারীদেরও মুভমেন্ট পাস লাগবে না।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট