চট্টগ্রাম বুধবার, ১৯ মে, ২০২১

সর্বশেষ:

১৩ এপ্রিল, ২০২১ | ৬:৫৯ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

চাঁদ দেখা গেছে, কাল থেকে রোজা শুরু

পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেছে। তাই বুধবার থেকে ১৪৪২ হিজরি সালের রমজান মাস শুরু হবে। মঙ্গলবার (১৩ এপ্রিল) সন্ধ্যায় বাংলাদেশের আকাশে রমজান মাসের নতুন চাঁদ দেখা যায়। ফলে আজ রাতে তারাবি নামাজ আদায় ও শেষ রাতে সাহরি খেয়ে বুধবার প্রথম দিনের রোজা পালন করবেন ধর্মপ্রাণ মুসলমানরা।

জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি ও ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান  বলেন, বাংলাদেশে রমজান মাসের চাঁদ দেখা গিয়েছে। বুধবার  থেকে শুরু হবে রমজান মাস।

এদিকে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে এবারও প্রতি ওয়াক্তে সর্বোচ্চ ২০ জন মুসল্লি অংশ নিতে পারবেন বলে নির্দেশনা দিয়েছে ধর্ম মন্ত্রণালয়। করোনা পরিস্থিতিতে ১৪ এপ্রিল থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত মসজিদে নামাজ আদায়ের এ নির্দেশনা পালন করতে হবে। 

নির্দেশনায় বলা হয়, করোনা পরিস্থিতিতে সুরক্ষা ব্যবস্থা নিশ্চিত করতে  মসজিদে পাঁচ ওয়াক্ত নামাজের  প্রতি ওয়াক্তে সর্বোচ্চ ২০ জন মুসল্লি অংশ গ্রহণ করবেন। রমজানে তারাবীর নামাজে খতিব, ইমাম, হাফেজ, মুয়াজ্জিন ও খাদিমসহ সর্বোচ্চ ২০ জন মুসল্লি অংশ গ্রহণ করবেন। জুমার নামাজে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে মুসল্লিগণ অংশ গ্রহণ করবেন। প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণ রোধে স্থানীয় প্রশাসন, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণকারী বাহিনী, ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারী এবং সংশ্লিষ্ট মসজিদের পরিচালনা কমিটিকে উল্লিখিত নির্দেশনা বাস্তবায়ন করার জন্য অনুরোধ জানানো হয়।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 401 People

সম্পর্কিত পোস্ট