চট্টগ্রাম মঙ্গলবার, ১৮ মে, ২০২১

সর্বশেষ:

১৩ এপ্রিল, ২০২১ | ৩:৩৪ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

জামায়াতের সাবেক আমির মকবুল আহমদের ইন্তেকাল

জামায়াতে ইসলামের সাবেক আমির মকবুল আহমাদ আর নেই (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। মঙ্গলবার (১৩ এপ্রিল) দুপুরে রাজধানীর ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান তিনি। তার মৃত্যুর বিষয়টি জামায়াতের বর্তমান আমির ডা. শফিকুর রহমান তার অফিসিয়াল ফেসবুক পেজে নিশ্চিত করেন।

গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন মকবুল আহমাদ। সাবেক আমিরের মৃত্যুতে শোক প্রকাশ করে তার আত্মার মাগফেরাত কামনা করেন তিনি।

উল্লেখ্য, মকবুল আহমাদ জামায়াতের তৃতীয় নির্বাচিত আমির। এর আগে গোলাম আযম ও মতিউর রহমান নিজামী দলটির নির্বাচিত আমির ছিলেন। এর বাইরে বিভিন্ন সময় প্রয়াত আব্বাস আলী খান, মাওলানা আবদুর রহিম দলটির ভারপ্রাপ্ত আমিরের দায়িত্ব পালন করেন। তৃতীয় ভারপ্রাপ্ত আমির হিসেবেও মকবুল আহমাদ দীর্ঘ সময় দায়িত্ব পালন করেছেন।

মানবতাবিরোধী অপরাধে যুক্ত থাকার দায়ে জামায়াতের শীর্ষ নেতাদের অনুপস্থিতিতে মকবুল আহমাদ ২০১০ সালের ২৯ জুন থেকে ২০১৬ সালের অক্টোবর পর্যন্ত ভারপ্রাপ্ত আমির ছিলেন। ২০১৭ সাল থেকে নির্বাচিত আমিরের দায়িত্বে ছিলেন। পরে ২০১৯ সালে তার স্থলে নতুন আমির হন ডা. শফিকুর রহমান।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 346 People

সম্পর্কিত পোস্ট