চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

উপবন লাইনচ্যুত, নিহত ৫

অনলাইন ডেস্ক

২৪ জুন, ২০১৯ | ২:১৫ পূর্বাহ্ণ

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় সিলেট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসা আন্তঃনগর উপবন এক্সপ্রেস ট্রেনের ১১টি বগি লাইনচ্যুত হয়েছে। এতে নিহত হয়েছে ৫জন এবং অাহত হয়েছে শতাধিক যাত্রী। এর ফলে সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকে সাতগাঁও স্টেশনের পাশে এই দুর্ঘটনা ঘটে। ট্রেনটিতে অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান ছিলেন বলে জানিয়েছেন শ্রীমঙ্গল রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।

ট্রেনের যাত্রী ইয়াসিন আহমেদ জানান- কুলাউড়ার বরমচাল স্টেশন সংলগ্ন একটি ব্রিজে হঠাৎ লাইন ছিড়ে ট্রেনের ৫টি বগি খালে পড়ে যায় এবং একটি বগি উল্টে যায়। এতে ঘটনাস্থলে ৫ জনের মৃত্যু হয়েছে এবং লাইনচ্যুত বগির যাত্রী ছাড়াও মারাত্মক ঝাঁকুনিতে অন্তত ২৫০ যাত্রী আহত হয়েছেন বলে জানান তিনি।

উপবন ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ায় সিলেট থেকে ছেড়ে আসা শমসেরনগর স্টেশনে আটকা পড়েছে জালালাবাদ এক্সপ্রেস, ঢাকা থেকে ছেড়ে আসা উপবন। এছাড়া হবিগঞ্জের শায়েন্তাগঞ্জ স্টেশনে আটকা পড়েছে উদয়ন।

শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের সহকারী মাস্টার শাখাওয়াত জানান, ট্রেনের পুলিং রড ভেঙে লাইনের পয়েন্ট এন্ড ক্রসিংয়ের কয়েকটি ব্লকের মধ্যে পড়ে যায়। এতে ব্লক ভেঙে ট্রেনের ১১টি বগি লাইনচ্যুত হয়। বগিগুলো রেল সড়কের পাথরে আটকে যায়। এ সময় রেল লাইন এবং কাঠির স্লিপারগুলো ভেঙে চুরমার হয়ে যায়।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট