চট্টগ্রাম বুধবার, ১৪ এপ্রিল, ২০২১

সর্বশেষ:

৮ মার্চ, ২০২১ | ৮:৪৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

২০ বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষার আবেদন ১ এপ্রিল থেকে

২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশ নিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা আগামী ১ এপ্রিল থেকে ১৫ এপ্রিল পর্যন্ত প্রাথমিক আবেদন করতে পারবেন। আজ সোমবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভাকক্ষে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যদের সমন্বয়ে গঠিত কোর কমিটির তৃতীয় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রাথমিক আবেদনে শিক্ষার্থীদের কোনো ফি দিতে হবে না। ২০১৯ ও ২০২০ সালে এইচএসসি ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণরা প্রাথমিক আবেদন করতে পারবেন। তবে, শিক্ষার্থীদের এসএসসি ও এইচএসসির মোট জিপিএ বিজ্ঞান শাখার জন্য ন্যূনতম আট, বাণিজ্য শাখার জন্য ন্যূনতম জিপিএ সাত দশমিক পাঁচ ও মানবিক শাখার জন্য ন্যূনতম জিপিএ সাত থাকতে হবে। প্রত্যেক শাখার শিক্ষার্থীদের এসএসসি ও এইচএসসি পরীক্ষায় আলাদাভাবে ন্যূনতম জিপিএ তিন দশমিক পাঁচ থাকতে হবে।

এতে আরও বলা হয়, প্রাথমিক আবেদনকারীদের মধ্যে মেধার ভিত্তিতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য শিক্ষার্থীদের ফলাফল ২৩ এপ্রিল মোবাইল ফোনে মেসেজের মাধ্যমে জানানো হবে। প্রাথমিকভাবে বাছাইকৃত শিক্ষার্থীরা মোবাইল ব্যাংকিং সেবার মাধ্যমে ৫০০ টাকা জমা দিয়ে ২৪ এপ্রিল থেকে ২০ মের মধ্যে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য চূড়ান্ত আবেদন করতে পারবেন।

আবেদনকারীরা ১ জুন থেকে ১০ জুনের মধ্যে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন এবং ১৯ জুন থেকে ভর্তি পরীক্ষা শুরু হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়। গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি পরীক্ষার বিস্তারিত তথ্য ভর্তি সংশ্লিষ্ট ওয়েব সাইট www.gstadmission.org, www.gstadmission.ac.bd এবং জাতীয় দৈনিকে বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে।

পূর্বকোণ / আরআর/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 238 People

সম্পর্কিত পোস্ট