চট্টগ্রাম শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১

৬ মার্চ, ২০২১ | ৩:৩৫ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

‘জিয়ার খেতাব বাতিলের বিষয়ে এখনও কোন সিদ্ধান্ত হয়নি’

বঙ্গবন্ধুর খুনের সঙ্গে জড়িত থাকায় জিয়াউর রহমানের খেতাব বাতিলের জন্য শুধু সুপারিশ করা হয়েছে। এখন পর্যন্ত কোন সিদ্ধান্ত হয়নি। তদন্ত কমিটির রিপোর্ট পাওয়ার পরিপ্রেক্ষিতে এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

শনিবার (৬ মার্চ) দুপুর সাড়ে ১২টায় জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে জাতির পিতা বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ দিবস উপলক্ষে ৭ই মার্চ থেকে ১৯ মার্চ ১৯৭১ প্রথম সশস্ত্র প্রতিরোধ আন্দোলন ও মুক্তিযুদ্ধের গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বিষয়টিতে বোঝার ভুল আছে। বঙ্গবন্ধুর খুনির সঙ্গে জড়িত, আদালত কর্তৃক দোষী সাব্যস্ত এমন কিছুর ব্যক্তির খেতাব বাতিলের জন্য সেদিন সুপারিশ করা হয়েছে। জিয়াউর রহমান বঙ্গবন্ধুর খুনের সঙ্গে জড়িত থাকায় অনেকেই অনেক তথ্য দিয়েছেন।

মন্ত্রী আরো বলেন, এ পর্যায়ে আমরা একটি কমিটি করে দিয়েছি। দুই মাসের মধ্যে তারা যে দালিলিক প্রমাণ, কবে কত তারিখে কে কি করেছে এসব প্রমাণ দাখিল করলে তা চুলচেরা বিশ্লেষণ করে কমিটিতে আলোচনা করে পরবর্তীকালে বলতে হবে।
অধ্যাপক ড. হাফিজা খাতুনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান ভূঁইয়া প্রমুখ।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 187 People

সম্পর্কিত পোস্ট