চট্টগ্রাম শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১

৫ মার্চ, ২০২১ | ৮:৫৬ অপরাহ্ণ

পূর্বকোণ ডেস্ক

মোটরসাইকেলে জেলার গণ্ডি পেরোতে পারবে না পুলিশ

মোটরসাইকেলে চড়ে পুলিশে কর্মরত কোন ব্যক্তি সরকারি কাজে, ব্যক্তিগতভাবে কিংবা ছুটিতে এক জেলা থেকে আরেক জেলায় ভ্রমণ করতে পারবে না বলে  নির্দেশনা দিয়েছে পুলিশ সদর দপ্তর। পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত ডিআইজি কনফিডেন্সিয়াল আব্দুল্লাহীল বাকী স্বাক্ষরিত নির্দেশনা গত ২৪ ফেব্রুয়ারি পুলিশের সকল ইউনিট প্রধানদের জানানো হয়।

পুলিশ সদরদপ্তর সূত্র বলেছে, সম্প্রতি পুলিশ সদস্যদের প্রায়ই সরকারি ও ব্যক্তিগত কাজে মোটরসাইকেলে করে এক জেলা থেকে অন্য জেলায় ভ্রমণ করতে দেখা যায়। এতে অনেকে সড়ক দুর্ঘটনার শিকার হয়ে গুরুতর আহত বা নিহত হচ্ছেন। মূলত এ কারণেই এই নিষেধাজ্ঞা। কোনও পুলিশ সদস্য এই নির্দেশনা অমান্য করলে, তা মারাত্মক শৃঙ্খলাপরিপন্থী আচরণ হিসেবে বিবেচিত হবে।

উল্লেখ্য,গত ২১ ফেব্রুয়ারি রাজবাড়ীর বালিয়াকান্দিতে গাছের সঙ্গে মোটরসাইকেলের ধাক্কা লাগলে এইচ এম রনি ওরফে হাদী রনি নামে এক পুলিশ সদস্য নিহত হন। একই ঘটনায় তার স্ত্রী আহত হন। সড়ক দুর্ঘটনা নিয়ে কাজ করা সংগঠন রোড সেফটি ফাউন্ডেশন বলেছে, ফেব্রুয়ারিতে দেশে সড়ক দুর্ঘটনায় পুলিশ সদস্য ৮ জন, র‌্যাব সদস্য ১ জন নিহত হয়েছেন। সারাদেশে ১৫৬টি মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১৭১ জন।

পূর্বকোণ/ আরআর/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 1022 People

সম্পর্কিত পোস্ট