চট্টগ্রাম রবিবার, ১১ এপ্রিল, ২০২১

২ মার্চ, ২০২১ | ৬:৪২ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

এইচএসসির ট্রান্সক্রিপ্ট বিতরণ শুরু ৯ মার্চ

ঢাকা বোর্ডে ২০২০ সালের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষার একাডেমিক ট্রান্সক্রিপ্ট বিতরণ শুরু হচ্ছে আগামী ৯ মার্চ থেকে।

আগামী ৯ মার্চ (মঙ্গলবার) থেকে ১১ মার্চ এই ট্রান্সক্রিপ্ট বিতরণ করার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড।

ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ৯ মার্চ ফরিদপুর, মাদারীপুর, শরিয়তপুর, রাজবাড়ী ও গোপালগঞ্জ জেলার কলেজগুলোর শিক্ষার্থীদের; ১০ মার্চ ঢাকা জেলা, নারায়ণগঞ্জ, নরসিংদী, মুন্সিগঞ্জ, মানিকগঞ্জ, গাজীপুর, টাঙ্গাইল ও কিশোরগঞ্জ জেলার শিক্ষার্থীদের ট্রান্সক্রিপ্ট বিতরণ করা হবে। আর ১১ মার্চ ঢাকা মহানগরীর কলেজগুলোর শিক্ষার্থীদের ট্রান্সক্রিপ্ট বিতরণ করা হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংশ্লিষ্ট কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা নিজে বা তার প্রাধিকারপ্রাপ্ত কোনো শিক্ষককে ঢাকা বোর্ডের উচ্চ মাধ্যমিক পরীক্ষা শাখা থেকে একাডেমিক ট্রান্সক্রিপ্ট গ্রহণ করতে হবে। শিক্ষক ছাড়া অন্য কাউকে ট্রান্সক্রিপ্ট দেয়া হবে না।

কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলে আবেদনপত্রে সভাপতি বা জেলা প্রশাসক বা উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিস্বাক্ষর থাকতে হবে। এছাড়া ট্রান্সক্রিপ্টে কোনো ভুল থাকলে তা সাত দিনের মধ্যে ঢাকা বোর্ডের উচ্চ মাধ্যমিক পরীক্ষা শাখায় জানাতেও কলেজগুলোর অধ্যক্ষদের বলা হয়েছে।

পূর্বকোণ/পিআর/

শেয়ার করুন
The Post Viewed By: 315 People

সম্পর্কিত পোস্ট