চট্টগ্রাম শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১

১ মার্চ, ২০২১ | ৩:৫৫ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

ক্ষতিগ্রস্তরা যাতে বিমা সুবিধা থেকে বঞ্চিত না হয়: প্রধানমন্ত্রী

দুর্নীতির কারণে সত্যিকার ক্ষতিগ্রস্তরা যাতে বিমা সুবিধা থেকে বঞ্চিত না হয় সে ব্যাপারে সবাইকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১ মার্চ) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় বিমা দিবসের অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে এ কথা বলেন তিনি। দেশে স্বাস্থ্য বিমা আরো ব্যাপকভাবে চালু করা উচিত বলেও জানান শেখ হাসিনা।

এবারের জাতীয় বিমার মূল প্রতিপাদ্য বিষয় হচ্ছে, ‘মুজিববর্ষের অঙ্গীকার, ‘বিমা হোক সবার’।

হাসিনা বলেন, বীমা মূলত একটি সেবামূলক পেশা। এ সেবাকে জনপ্রিয় করাসহ জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সঙ্গে সরকারি-বেসরকারি বীমা কোম্পানিগুলোকে একসঙ্গে কাজ করতে হবে।
প্রধানমন্ত্রী আরও বলেন, বিমার ওপর মানুষের আস্থা তৈরির উদ্যোগ নিতে হবে। প্রয়োজন স্বাস্থ্যবিমা চালু করা।

উল্লেখ্য, শিক্ষার্থীদের বিমা সুবিধার আওতায় আনতে সরকার এবছর থেকে পাইলট ভিত্তিতে বঙ্গবন্ধু শিক্ষাবিমা চালু করেছে। প্রাথমিকভাবে ৫০ হাজার শিক্ষার্থী বিমা সুবিধা পাবেন। ৪ জন শিক্ষার্থীর হাতে বঙ্গবন্ধু শিক্ষা বিমার সনদ তুলে দেন অর্থমন্ত্রী। এসময় বিশেষ অবদানের সম্মাননাও তুলে দেয়া হয় ৪ কৃতিজনকে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল অনুষ্ঠানে বীমা খাতে বিশেষ অবদানের জন্য বীমা ব্যক্তিত্ব এবং তাদের প্রতিনিধিদের হাতে সম্মাননা এবং শিক্ষার্থীদের হাতে বঙ্গবন্ধু শিক্ষা বীমা পলিসির সনদ তুলে দেন।
বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অর্থমন্ত্রী ছাড়াও অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের জ্যেষ্ঠ সচিব মো. আসাদুল ইসলামসহ ঊর্ধতন কর্মকর্তারা এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 218 People

সম্পর্কিত পোস্ট