চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

মশাল মিছিলে আটক নেতাদের মুক্তির দাবিতে শাহবাগ অবরোধ

অনলাইন ডেস্ক

২৭ ফেব্রুয়ারি, ২০২১ | ৩:৩৩ অপরাহ্ণ

মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদে প্রগতিশীল ছাত্র জোটের করা মশাল মিছিলে আটক নেতাদের মুক্তির দাবিতে শাহবাগ মোড় অবরোধ করেছে জোটের নেতা-কর্মীরা। শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টায় টিএসসি থেকে মিছিল নিয়ে পরিবাগ মোড় ঘুরে এসে তারা শাহবাগ মোড়ে অবস্থান নেয়।

এ বিষয়ে ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক দীপক শীল জানান, গতকাল মিছিল থেকে তাদের কয়েকজন নেতাকর্মীকে আটক করা হয়েছে। তারা তাদের নিঃশর্ত মুক্তির দাবিতে শাহবাগে অবস্থান করে এবং মুক্তি না হওয়া পর্যন্ত এখানেই অবস্থান করবে বলে জানান তিনি।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার সন্ধ্যায় গাজীপুরের কাশিমপুর কারাগারের ভেতরেই মুশতাক আহমেদ হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। কারা হাসপাতালে নেয়ার পর তাকে উন্নত চিকিৎসার জন্য গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক রাত ৮টা ২০ মিনিটে তাকে মৃত ঘোষণা করেন।

গতকাল শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) মুশতাকের মৃত্যুর সুষ্ঠু তদন্তের প্রতিবাদে ও ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার থাকা ব্যক্তিদের মুক্তি ও আইনটি বাতিলের দাবিতে শাহবাগে কর্মসূচি পালন করে বামপন্থী সংগঠনগুলো।

এদিকে লেখক মুশতাক আহমেদের মৃত্যুতে গভীর উদ্বেগ প্রকাশ করে ঘটনার দ্রুত, স্বচ্ছ এবং তদন্তের আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্র, ব্রিটেন, ইউরোপীয় ইউনিয়নসহ ঢাকায় নিযুক্ত ১৩ রাষ্ট্রদূত ও হাইকমিশনার এবং বাক্‌স্বাধীনতা নিয়ে কাজ করা যুক্তরাষ্ট্রভিত্তিক সংস্থা কমিটি টু প্রটেক্ট জার্নালিস্ট (সিপিজে)।
এছাড়া মুশতাকের মৃত্যুর সঠিক তদন্তের দাবি জানিয়েছে আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস ওয়াচ।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট