চট্টগ্রাম সোমবার, ০১ মার্চ, ২০২১

সর্বশেষ:

২২ ফেব্রুয়ারি, ২০২১ | ১:২০ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

প্রশাসনকে মানছে না জাবি শিক্ষার্থীরা, তালা ভেঙে ফের হলে প্রবেশ

বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে আবারও তালা ভেঙে হলের ভেতর অবস্থান নিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ছাত্রীরা। সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুর একটায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে প্রবেশ করেন ছাত্রীরা।

হলে প্রবেশের আগে বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বর থেকে মিছিল বের করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। মিছিলটি মেয়েদের হলগুলো অতিক্রম করে বঙ্গমাতা হলের সামনে এসে শেষ হয়।

উল্লেখ্য, রবিবার (২১ ফেব্রুয়ারি) মধ্যরাতে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে শিক্ষার্থীদের আজ সকাল ১০টার মধ্যে হল ছাড়ার নির্দেশনা দেয়া হয়। অন্যদিকে আজ বেলা ১২টার মধ্যে ছাত্রীদের হল না খুললে তালা ভেঙে হলে প্রবেশের ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা। সেই ঘোষণা অনুযায়ী শিক্ষার্থীরা হলে প্রবেশ করতে বাধ্য হল।

এ বিষয়ে দর্শন বিভাগের এক শিক্ষার্থীর সাথে বললে তিনি জানান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে প্রায় ৪০ জন শিক্ষার্থী অবস্থান নিয়েছে। এরপর মিছিল নিয়ে ফজিলাতুন্নেছা হলে যাবে তারা। মূলত এই দুই হলেই শিক্ষার্থীরা অবস্থান করবে।

তিনি আরও জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসন যেহেতু তাদের নিরাপত্তা নিশ্চিত করতে ব্যর্থ সেকারণে তারা আর হল ত্যাগ করবেন না বলে জানান।

এরআগে, শনিবার (২০ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে আল বেরুনি হলের তালা ভেঙে ভেতরে প্রবেশ করেন শিক্ষার্থীরা।

 

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
  • 28
    Shares
The Post Viewed By: 107 People

সম্পর্কিত পোস্ট