চট্টগ্রাম রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১

সর্বশেষ:

২২ ফেব্রুয়ারি, ২০২১ | ১২:১১ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে হলে অবস্থান জাবি শিক্ষার্থীদের

তালা ভেঙে হলে ওঠা শিক্ষার্থীদের বিরুদ্ধে জাবির প্রশাসনের দেয়া আল্টিমেটাম প্রত্যাখ্যান করেছেন শিক্ষার্থীরা। নিরাপত্তার কারণে তারা হলে অবস্থান করছেন এবং প্রশাসনের আইনানুগ ব্যবস্থা নেয়ার হুমকিতেও তারা হল ছাড়বেন না বলে জানিয়েছেন। এছাড়া প্রশাসনের এই বিজ্ঞপ্তির জেরে পাল্টা কর্মসূচির চিন্তা করছেন তারা।

গতকাল রবিবার (২১ ফেব্রুয়ারি) মধ্যরাতে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে শিক্ষার্থীদের আজ সকাল ১০টার মধ্যে হল ছাড়ার নির্দেশনা দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈশ্বিক মহামারি কোভিড-১৯ থেকে শিক্ষার্থীদের সুরক্ষার জন্য সরকারি নির্দেশে দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ন্যায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ১৯ মার্চ ২০২০ হতে অদ্যাবধি ক্লাস ও হল বন্ধ রয়েছে (তবে অনলাইন ক্লাস চালু রয়েছে)। ২০ ফেব্রুয়ারি ২০২১ তারিখ সন্ধ্যায় কিছু সংখ্যক শিক্ষার্থী সরকারি নির্দেশ অমান্য করে কোনো কোনো আবাসিক হলে জোরপূর্বক প্রবেশ করে অবস্থান নিয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদেরকে ২২ ফেব্রুয়ারি ২০২১ তারিখ সকাল ১০টার মধ্যে নিজ উদ্যোগে হল ত্যাগ করতে নির্দেশ দিচ্ছে। অন্যথায় বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য হবে।

অন্যদিকে আজ বেলা ১২টার মধ্যে ছাত্রীদের হল না খুললে তালা ভেঙে হলে প্রবেশের ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 101 People

সম্পর্কিত পোস্ট