চট্টগ্রাম শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১

সর্বশেষ:

২১ ফেব্রুয়ারি, ২০২১ | ২:৫৮ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

হল খোলার দাবিতে বিক্ষোভে উত্তাল রাবির ক্যাম্পাস

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পর এবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরাও হল ক্যাম্পাস খুলে দেবার দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করছে। এছাড়া প্রশাসনকে ২৪ ঘণ্টার সময় বেঁধে দিয়েছে শিক্ষার্থীরা। তা না হলে শিক্ষার্থীরা নিজেরাই হল খুলে ভেতরে ঢোকার ঘোষণা দেন।

রবিবার (২১ ফেব্রুয়ারি) সকালে বিক্ষোভ কর্মসূচি পালনের পর বেলা সোয়া ১২টার দিকে শিক্ষার্থীরা এই ঘোষণা দেন।

এর আগে সকাল ১১টায় শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করে প্রথমে ভিসির বাসভবনের সামনে অবস্থান নেন। পরে সেখান থেকে প্রশাসনকে ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়ে বেলা সোয়া ১২টার দিকে কর্মসূচি স্থগিত করেন তারা।

এসময় আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, সোমবার সকাল ১১টার মধ্যে হল খোলা না হলে প্রশাসনকে তোয়াক্কা না করে শিক্ষার্থীরা নিজেরা সিদ্ধান্ত নিয়ে নিজেরাই হল খুলে দিবে বলে জানান।

বিক্ষোভ কর্মসূচি প্রসঙ্গে তারা বলেন, শিক্ষা নিয়ে রাজনীতি চলতে পারে না।  সবকিছু স্বাভাবিক চলছে, তাহলে ক্যাম্পাস বন্ধ কেন! দুটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বহিরাগতদের হামলার শিকার হয়েছে। এর দায় প্রশাসনকে নিতে হবে।

এর আগে শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে বিক্ষোভ সমাবেশ পালিত হয়। পরে সেখান থেকে মিছিল নিয়ে ভিসির বাসভবনের গেটে অবস্থান নেন তারা।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 116 People

সম্পর্কিত পোস্ট