চট্টগ্রাম শুক্রবার, ০৫ মার্চ, ২০২১

সর্বশেষ:

২০ ফেব্রুয়ারি, ২০২১ | ৩:১১ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

শহীদ মিনারে র‌্যাবের তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকাকে পাঁচটি সেক্টরে বিভক্ত করে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে র‌্যাব। এছাড়া যেকোনো বিশৃঙ্খলা ও অপতৎপরতা এড়াতে ছদ্মবেশে ও সাদা পেশাকে র‌্যাব সদস্যদের নজরদারি থাকবে বলেও জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

শনিবার (২০ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকার নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে তিনি এসব কথা জানান।

র‌্যাবের মহাপরিচালক জানান, আজ শনিবার মধ্যরাত থেকে সারাদেশে ভাষা শহীদদের স্মরণে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হবে। করোনা পরিস্থিতির কারণে এবার সরকারের নির্ধারিত স্বাস্থ্যবিধি মেনে মহান শহীদ দিবস পালিত হবে। শহীদ মিনার এলাকায় আগতদের নিরাপত্তা নিশ্চিত করতে এবং বিশৃঙ্খলা ও যেকোনো সন্ত্রাসী কার্যক্রম এড়াতে র‌্যাবের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

তিনি জানান, সারাদেশে বিশেষ করে বিভাগীয় ও জেলা শহরগুলোতে যেকোনো ধরনের বিশৃঙ্খলা এড়াতে র‌্যাব সদস্যদের ছদ্মবেশে ও সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি অব্যাহত থাকবে। র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড শহীদ মিনার এলাকা সুইপিং করবে এবং পরবর্তীতে স্ট্যান্ডবাই থাকবে।

এছাড়া, দেশজুড়ে শহীদ মিনারকেন্দ্রিক নিরাপত্তায় যথেষ্ট সংখ্যক র‌্যাব সদস্য মোতায়েন থাকবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, অমর একুশে ফেব্রুয়ারি উপলক্ষে গত ১৮ ফেব্রুয়ারি থেকেই র‌্যাবের নজরদারি অব্যাহত রয়েছে। র‌্যাবের পক্ষ থেকে শহীদ মিনারের আশপাশে হোটেল-রেস্তোরাঁ, বস্তিসহ সন্দেহজনক সব স্থানে তল্লাশির মাধ্যমে নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। শহীদ মিনারকেন্দ্রিক গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট স্থাপন করে সন্দেহভাজনদের তল্লাশি করা হবে। নিরাপত্তা নিশ্চিত করতে শহীদ মিনারে আসা নারীদের প্রয়োজনে র‌্যাবের নারী সদস্যদের মাধ্যমে তল্লাশি করা হবে।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 156 People

সম্পর্কিত পোস্ট