চট্টগ্রাম মঙ্গলবার, ০২ মার্চ, ২০২১

২০ ফেব্রুয়ারি, ২০২১ | ১:২৬ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

ফের আন্দোলনে ববির শিক্ষার্থীরা, ১০ রুটে যান চলাচল বন্ধ   

সহপাঠীদের ওপর হামলার প্রতিবাদে ফের আন্দোলনে নেমেছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীরা। এতে বরিশাল, ভোলা, পটুয়াখালী, কুয়াকাটা, বরগুনাসহ দক্ষিণাঞ্চলের ১০ রুটে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। চরম দুর্ভোগে পড়েছেন এসব রুটের যাত্রীরা।

শনিবার (ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে ক্যাম্পাসের মূল ফটকে জড়ো হয়ে বরিশাল-কুয়াকাটা মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করে তারা।

এদিকে বরিশাল মেট্রোপলিটন পুলিশ দুই শ্রমিককে আটক করলেও আন্দোলনকারীরা ‘চিহ্নিত হামলাকারীদের’ গ্রেপ্তারের দাবিতে অবরোধ কর্মসূচি অব্যাহত রেখেছেন।

দুই শ্রমিককে আটকের খবরের সত্যতা নিশ্চিত করে বরিশাল কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম জানান, গত মঙ্গলবার গভীর রাতে রুপাতলী হাউজিং এলাকায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মেসে হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় প্রশাসনের মামলা দায়েরের পর গতকাল রাতে দুই পরিবহন শ্রমিককে আটক করা হয়। তাঁরা হামলার সঙ্গে জড়িত থাকার কথা প্রাথমিকভাবে স্বীকার করেছেন। বাকি হামলাকারীদের শনাক্ত করে গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।

আন্দোলনের নেতৃত্ব দেওয়া শিক্ষার্থী অমিত হাসান রক্তিম বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন গা ছাড়া ভাব দেখিয়েছে। আমাদের মৌলিক অধিকার আদায়ে ৩ দফা দাবিতে আন্দোলন চলমান রেখেছি।

পুলিশ দুইজনকে আটকের নামে চিহ্নিত হামলাকারীদের আড়াল করার চেষ্টা করছে বলেও অভিযোগ করেন তিনি।

আন্দোলনকারীরা অভিযোগ করেন, গত মঙ্গলবার মধ্যরাতে তাদের ওপর হামলার ঘটনা ঘটে। শিক্ষার্থীরা হামলাকারীদের নামের তালিকা দিলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের বিরুদ্ধে মামলা না করে অজ্ঞাতদের আসামি করে থানায় লিখিত অভিযোগ দেন। আবার সেই অভিযোগে ঘটনার সঠিক বিবরণ না দিয়ে শুধুমাত্র জখমের কথা উল্লেখ করা হয়। শিক্ষার্থীরা ববি কর্তৃপক্ষের ‘নতজানু নীতি’ প্রত্যাখান করে দাবি আদায় না হওয়া পর্যন্ত মহাসড়ক অবরোধ করে রাখার ঘোষণা দিয়েছেন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 116 People

সম্পর্কিত পোস্ট