চট্টগ্রাম সোমবার, ০১ মার্চ, ২০২১

১১ ফেব্রুয়ারি, ২০২১ | ৭:২৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারির শেষে দেয়া হবে ড্রাইভিং লাইসেন্স

অবশেষে ফেব্রুয়ারি মাসের শেষ সপ্তাহ থেকে দেয়া হবে ড্রাইভিং লাইসেন্স। এরই মধ্যে লাইসেন্সের খসড়া প্রিন্ট শুরু হয়েছে। কার্ডের মান এবং প্রিন্ট কোয়ালিটি চুক্তি অনুযায়ী হতে হবে। বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) সকালে বিআরটিএ কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেছেন।

এসময় বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) অনিয়ম ও দালালের দৌরাত্ম্য শক্ত হাতে বন্ধের নির্দেশ দিয়ে ওবায়দুল কাদের বলেন, লাইসেন্সের গুণগত এবং স্মার্ট কার্ডের বৈশিষ্ট্য যা যা থাকার কথা তার কোনোটির সঙ্গে আপস করা যাবে না জানিয়ে তিনি বলেন, এমনিতেই অনেক দেরি হয়ে গেছে, আর যেন না হয় সেজন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও বিআরটিএর চেয়ারম্যানকে বিষয়টি গুরুত্বসহকারে দেখার আহ্বান জানান।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সরবরাহকারী প্রতিষ্ঠান থেকে দ্রুত কার্ড সংগ্রহ করে ড্রাইভিং লাইসেন্স দিতে গতি ফিরিয়ে আনতে হবে এবং মানুষের অপেক্ষার অবসান ঘটাতে হবে। বিআরটিএর সেবার মান বৃদ্ধি, বিভিন্ন যানবাহন সেবায় গতি আনা এবং ডিজিটাল প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে গ্রাহক ভোগান্তি কমাতে সব কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশ দেন তিনি।গুটিকয়েক অনিয়মকারীর জন্য পুরো প্রতিষ্ঠানের বদনাম হতে পারে না। তিনি সংশ্লিষ্ট সবাইকে অনিয়মের বৃত্ত থেকে বেরিয়ে এসে সেবামুখী হওয়ার আহ্বান জানান। বিআরটিএকে সত্যিকার অর্থে সেবামুখী প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার নির্দেশ দিয়ে সেতুমন্ত্রী বলেন, এখনও দালালদের দৌরাত্ম্য আছে। এসবের সঙ্গে জড়িত তাদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়ারর নির্দেশ দেন। সড়কে দুর্ঘটনা কমানোই মূল লক্ষ্যই হতে হবে বলে তিনি এ বিষয়ে দ্রুত সঠিক সিদ্ধান্ত নেওয়ার কথাও জানান।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 1040 People

সম্পর্কিত পোস্ট