চট্টগ্রাম শুক্রবার, ০৫ মার্চ, ২০২১

৮ ফেব্রুয়ারি, ২০২১ | ৫:৩৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

করোনার টিকা নিলেন ৮৪ বছরের বৃদ্ধা

সারাদেশে গণ টিকাদান ‍শুরুর পর বিভিন্ন হাসপাতাল ও চিকিৎসালয়ের টিকাদান কেন্দ্রে দ্বিতীয় দিনের মত টিকা দেওয়া চলছে। দিনের প্রথম ভাগেই ছেলে আনোয়ারুল ইসলাম রাহাতকে সঙ্গে নিয়ে ঢাকা মেডিকেলে আসেন চুরাশি বছর বয়সী আনোয়ারা বেগম। কেন্দ্রের নার্স ও স্বেচ্ছাসেবীরা তাকে দেখে সাহায্যের হাত বাড়িয়ে দেন। একজন চিকিৎসক তার রেজিস্ট্রেশন কার্ডটি দ্রুত এন্ট্রি ডেস্কে নিয়ে যান। চারজন নারী স্বেচ্ছাসেবী এসে যত্নের সঙ্গে এই বৃদ্ধাকে নিয়ে যান টিকা দেওয়ার বুথে।

আনোয়ারা জানান, প্রথমে একটু ভয় করেছিল, কিন্তু টিকা নেয়ার পর তা কেটে গেছে।

তার ছেলে রাহাত বলেন, ‘আমার মা করোনাভাইরাসে আক্রান্ত হননি। এই বয়সেও শারীরিকভাবে ভালো আছেন। রেজিস্ট্রেশন করার পর রবিবার এসএমএস পেয়েছি। মায়ের ইচ্ছা আর মনোবলের কারণেই উনাকে টিকা দিতে এনেছি। মা ভালো আছেন। টিকা নেয়ার পর কোনো সমস্যা হয়নি।’

গত দুদিন ধরে টিকার কার্যক্রমের সঙ্গে যুক্ত ঢাকা মেডিকেলের চিকিৎসক তাসমিনা পারভীন বলেন, বয়স্কদের টিকার ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হচ্ছে। তারা টিকা নিতেও আসছেন।

“গতকাল বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন টিকা নিয়েছেন, তার বয়স আশির কাছাকাছি। আর একুশে পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক কাজী কামরুজ্জামান স্যারের বয়স ছিল ৭৭ বছর। টিকা দেওয়ার পর আধা ঘণ্টা অবজারভেশন কক্ষে রেখে আনোয়ারা বেগমকে পর্যবেক্ষণ করা হয়। কোনো অসুবিধা না হওয়ায় ছেলের সঙ্গে তিনি পুরানা পল্টনের বাসায় চলে যান।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক আলাউদ্দিন আল আজাদ জানান, সোমবার সকাল ৯টা থেকে কার্যক্রম শুরুর পর প্রথম ঘণ্টায় প্রায় একশ জন টিকা নিয়েছেন। সকালে যারা টিকা নিয়েছেন, তাদের মধ্যে আছেন ঢাকা মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ খান আবুল কালাম আজাদ।

ভ্যাকসিন বুথে দায়িত্বরত চিকিৎসক তাসমিনা পারভীন বলেন, ‘গতকালের চেয়ে আজ টিকা নিতে বেশি মানুষ আসছে। চিকিৎসকদের পাশাপাশি সাধারণ মানুষও আসছেন। ধানমণ্ডি থেকে টিকা নিতে ঢাকা মেডিকেলে এসেছিলেন বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত ৫৯ বছর বয়সী আসাদুল আলম সিদ্দিকী।

তিনি বলেন, ৫৫ বছরের কোটায় গতকাল রেজিস্ট্রেশন করার পর এসএমএস পেয়েছি। ভ্যাকসিন নিতে পেরে আমি খুশি, শারীরিক কোনো সমস্যা হচ্ছে না। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মত শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটেও সোমবার টিকা নেওয়ার ভিড় প্রথম দিনের তুলনায় বেড়েছে। রবিবার নিবন্ধন ডেস্ক অনেকটা ফাঁকা দেখা গেলেও সোমবার সকালে সেখানে কিছুটা ভিড় দেখা যায়।

পূর্বকোণ/মামুন

শেয়ার করুন
The Post Viewed By: 181 People

সম্পর্কিত পোস্ট