চট্টগ্রাম শনিবার, ০৬ মার্চ, ২০২১

সর্বশেষ:

৮ ফেব্রুয়ারি, ২০২১ | ৫:১২ অপরাহ্ণ

পূর্বকোণ ডেস্ক

সেনাসদস্য হত্যার দায়ে চারজনের মৃত্যুদণ্ড

পাঁচ বছর আগে কুমিল্লায় ট্রেনে ডাকাতির সময় আব্দুর রহমান নামে এক সেনা সদস্যকে হত্যার দায়ে চারজনকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। সোমবার (৮ ফেব্রুয়ারি) কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রোজিনা খান এ রায় ঘোষণা করেন।

দণ্ডিতরা হলেন- ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগরের সিরাজুল ইসলাম বাবু, উজ্জ্বল মিয়া প্রকাশ ইয়াসিন, চট্টগ্রামের জনি প্রকাশ নয়ন ও হবিগঞ্জের প্রদীপ। নিহত সেনাসদস্যের নাম আব্দুর রহমান।

রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) এডভোকেট জহিরুল ইসলাম সেলিম জানান, এ মামলায় আলী আক্কাস নামের একজনকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। তার বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলায় ও তিনি পলাতক আছেন।

মামলার বিবরণে বলা হয়, বগুড়া সেনানিবাসের সৈনিক আব্দুর রহমান চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার মদনেরগাও গ্রামের মফিজুল ইসলামের ছেলে। তিনি ২০১৬ সালের ২০ অক্টোবর রাতে চট্টগ্রাম থেকে ট্রেনে করে কর্মস্থলে ফিরছিলেন। পথে কুমিল্লার নাঙ্গলকোটে আসামিরা ট্রেনে ডাকাতিকালে আব্দুর রহমানকে হত্যা করে ট্রেন থেকে ফেলে দেয়। পরদিন লাকসাম থানা পুলিশ তার লাশ উদ্ধার করে। এ ঘটনায় নিহতের বাবা বাদি হয়ে লাকসাম রেলওয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 187 People

সম্পর্কিত পোস্ট