চট্টগ্রাম সোমবার, ০৮ মার্চ, ২০২১

সর্বশেষ:

৬ ফেব্রুয়ারি, ২০২১ | ৯:১৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারিতে সড়ক দুর্ঘটনায় ৪৮৪ জনের মৃত্যু

গত জানুয়ারি মাসেই দেশজুড়ে ৪২৭টি সড়ক দুর্ঘটনায় ৪৮৪ জন নিহত হয়েছেন।  আহত হয়েছেন ৬৭৩ জন।  আজ শনিবার বিকালে রোড সেফটি ফাউন্ডেশন নামের একটি সংগঠনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয় । যাতে বলা হয় এসব দুর্ঘটনায় নিহতদের মধ্যে নারী ৯২ জন ও শিশু ৪৭ জন।

রোড সেফটি ফাউন্ডেশন জানায়, তারা সাতটি জাতীয় দৈনিক, পাঁচটি অনলাইন নিউজ পোর্টাল ও ইলেক্ট্রনিক গণমাধ্যমের তথ্যের ভিত্তিতে প্রতিবেদনটি তৈরি করেছে। এসব দুর্ঘটনার মধ্যে মোটরসাইকেল দুর্ঘটনার হার সব থেকে বেশি। জানুয়ারি মাসে ১৫৯টি মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত হয়েছেন ১৬৮ জন। এসময়ে চারটি নৌ-দুর্ঘটনায় সাতজন নিহত, চারজন আহত ও ছয়জন নিখোঁজ হয়েছেন। এছাড়া ১১টি রেলপথ দুর্ঘটনায় নিহত হয়েছেন ১৪ জন ও আহত হয়েছেন ছয়জন।

প্রতিবেদনে জানানো হয়, বিভাগওয়ারী পরিসংখ্যানে ঢাকা বিভাগে সবচেয়ে বেশি দুর্ঘটনা ও প্রাণহানি ঘটেছে। এ বিভাগে ১১২টি দুর্ঘটনায় নিহত হয়েছেন ১২৮ জন। সবচেয়ে কম দুর্ঘটনা ঘটেছে সিলেট বিভাগে। বিভাগটিতে ৩২টি দুর্ঘটনায় নিহত হয়েছেন ২৭ জন। এছাড়া একক জেলা হিসেবে ঢাকা জেলায় সবচেয়ে বেশি দুর্ঘটনা ও প্রাণহানি ঘটেছে। সবচেয়ে কম দুর্ঘটনা ঘটেছে ঝালকাঠি জেলায়।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 167 People

সম্পর্কিত পোস্ট