চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

জানুয়ারিতে সড়ক দুর্ঘটনায় ৪৮৪ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

৬ ফেব্রুয়ারি, ২০২১ | ৯:১৩ অপরাহ্ণ

গত জানুয়ারি মাসেই দেশজুড়ে ৪২৭টি সড়ক দুর্ঘটনায় ৪৮৪ জন নিহত হয়েছেন।  আহত হয়েছেন ৬৭৩ জন।  আজ শনিবার বিকালে রোড সেফটি ফাউন্ডেশন নামের একটি সংগঠনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয় । যাতে বলা হয় এসব দুর্ঘটনায় নিহতদের মধ্যে নারী ৯২ জন ও শিশু ৪৭ জন।

রোড সেফটি ফাউন্ডেশন জানায়, তারা সাতটি জাতীয় দৈনিক, পাঁচটি অনলাইন নিউজ পোর্টাল ও ইলেক্ট্রনিক গণমাধ্যমের তথ্যের ভিত্তিতে প্রতিবেদনটি তৈরি করেছে। এসব দুর্ঘটনার মধ্যে মোটরসাইকেল দুর্ঘটনার হার সব থেকে বেশি। জানুয়ারি মাসে ১৫৯টি মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত হয়েছেন ১৬৮ জন। এসময়ে চারটি নৌ-দুর্ঘটনায় সাতজন নিহত, চারজন আহত ও ছয়জন নিখোঁজ হয়েছেন। এছাড়া ১১টি রেলপথ দুর্ঘটনায় নিহত হয়েছেন ১৪ জন ও আহত হয়েছেন ছয়জন।

প্রতিবেদনে জানানো হয়, বিভাগওয়ারী পরিসংখ্যানে ঢাকা বিভাগে সবচেয়ে বেশি দুর্ঘটনা ও প্রাণহানি ঘটেছে। এ বিভাগে ১১২টি দুর্ঘটনায় নিহত হয়েছেন ১২৮ জন। সবচেয়ে কম দুর্ঘটনা ঘটেছে সিলেট বিভাগে। বিভাগটিতে ৩২টি দুর্ঘটনায় নিহত হয়েছেন ২৭ জন। এছাড়া একক জেলা হিসেবে ঢাকা জেলায় সবচেয়ে বেশি দুর্ঘটনা ও প্রাণহানি ঘটেছে। সবচেয়ে কম দুর্ঘটনা ঘটেছে ঝালকাঠি জেলায়।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট