চট্টগ্রাম শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১

৬ ফেব্রুয়ারি, ২০২১ | ৭:০৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

‘পল্লীবন্ধু পদক’ দেবে জাতীয় পার্টি

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের নামে ‘পল্লীবন্ধু পদক’ দেবে দলটি। শনিবার জাতীয় পার্টির পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য এসএম ফয়সল চিশতীকে আহ্বায়ক এবং সাবেক সচিব এম এম নিয়াজ উদ্দিনকে সদস্য সচিব করে জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী অফিসে পদক কমিটির সভায় এক কমিটি গঠন করা হয় বলে জানানো হয়।

এরশাদে জন্মদিন উপলক্ষে সাহিত্য, ক্রীড়া, স্বাস্থ্য, সঙ্গীত, শিক্ষা, কৃষি সাংবাদিকতা, শিল্প এবং গ্রামীণ অবকাঠামো উন্নয়ন-এই আট বিভাগে পদক দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় পার্টি। গঠিত কমিটির যুগ্ম আহ্বায়করা হলেন সুনীল শুভরায়, সাইফুদ্দিন আহমেদ মিলন, এটিইউ তাজ রহমান, সোলায়মান আলম শেঠ, শফিকুল ইসলাম সেন্টু, রেজাউল ইসলাম ভূইয়া ও লিয়াকত হোসেন খোকা। কমিটিতে সদস্য থাকছেন মাহমুদুর রহমান, জহিরুল আলম রুবেল, হেনা খান পন্নী, মোস্তফা আল মাহমুদ, হুসেইন মকবুল শাহরিয়ার আসিফ, তারেক এ আদেল, বেলাল হোসেন, মাখন সরকার, সুলতান মাহমুদ ও নাজমুল খান।

উল্লেখ্য,গত শতকের ৮০ এর দশকে এরশাদ সেনা প্রধান থেকে ক্ষমতা দখল করে প্রেসিডেন্ট হয়েছিলেন। ১৯৯০ সালে গণআন্দোলনে তার পতন ঘটে। জাতীয় পার্টি তাদের এরশাদকে ‘পল্লীবন্ধু’ অভিহিত করে থাকে; যদিও সাধারণ মানুষের কাছে তার পরিচিতি ‘স্বৈরাচার’ হিবেবে।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 184 People

সম্পর্কিত পোস্ট