চট্টগ্রাম মঙ্গলবার, ০২ মার্চ, ২০২১

৬ ফেব্রুয়ারি, ২০২১ | ৪:২০ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

সারাদেশে টিকাদান কার্যক্রম শুরু কাল

করোনার টিকা নিয়ে সব প্রতীক্ষার অবসান হচ্ছে কাল। আগামীকাল রবিবার (৭ ফেব্রুয়ারি) রাজধানী ঢাকাসহ সারাদেশে একযোগে শুরু হচ্ছে করোনা টিকা প্রদান কার্যক্রম।
গত বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগে এ সংক্রান্ত একটি চিঠিতে স্বাক্ষর করেন জনস্বাস্থ্য-২ শাখার সিনিয়র সহকারী সচিব মো. মাসুদুর রহমান মোল্লা।

স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, প্রথমদিনে মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রীও সচিবসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিরা টিকা গ্রহণ করবেন বলে বিভিন্ন হাসপাতালে ব্যবস্থা রাখা হয়েছে। হাসপাতালে তারা ওই দিনই টিকা গ্রহণ করতে পারবেন।

চিঠিতে আরও বলা হয়, আগামীকাল বিভিন্ন হাসপাতাল ও টিকাদানকেন্দ্রে স্পট রেজিস্ট্রেশনের ব্যবস্থা থাকায় সময় সাপেক্ষ হতে পারে বলে উল্লেখ করা হয়। যদিও টিকা গ্রহণের জন্য স্পট রেজিস্ট্রেশনের সুযোগ ও ব্যবস্থা রাখা হয়েছে। এই ব্যবস্থাটি শুধুমাত্র ৭ ফেব্রুয়ারির জন্য প্রযোজ্য হবে।

উল্লেখ্য, গত ২৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার টিকা কার্যক্রমের উদ্বোধনের মধ্য দিয়ে শুরু হয় দেশে করোনার টিকা প্রদান।

এর একদিন পর রাজধানীর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, কুয়েত মৈত্রী হাসপাতাল, মুগদা জেনারেল হাসপাতাল এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) প্রাথমিকভাবে ৫৪১ জনকে টিকা প্রদান করা হয়। তাদের মধ্যে ২৯৬ জন চিকিৎসক, ৩২ জন নার্স এবং অন্যান্য পেশার ২০৮ জন রয়েছেন।

পূর্বকোণ/‌এএ

শেয়ার করুন
The Post Viewed By: 159 People

সম্পর্কিত পোস্ট