চট্টগ্রাম শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১

সর্বশেষ:

২ ফেব্রুয়ারি, ২০২১ | ৩:০৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

সীমান্তে ৬ ভারতীয় গরু রেখে পালাল চোরাকারবারীরা

দিনাজপুরের হিলিসহ আশেপাশের সীমান্ত এলাকায় অভিযান চালিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি-বিজিবি। এ সময় ভারতীয় ছয়টি গরু, ১০২ বোতল ফেন্সিডিল ও পাঁচ বোতল মদ উদ্ধার করা হয়। মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) ভোররাতে মাদক ও চোরাচালানবিরোধী বিশেষ এই অভিযান চালানো হয়।

জয়পুরহাট-২০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফেরদৌস হাসান টিটো বলেন, ভারত থেকে গরু নিয়ে চোরাকারবারী দল দেশের অভ্যন্তরে প্রবেশ করছে এমন সংবাদ পায় বিজিবি। সেই সংবাদের ভিত্তিতে বিজিবির ঘাসুরিয়া বিওপির টহল দল মঙ্গলবার ভোররাত সাড়ে ৫টায় চৌঘুরিয়া সীমান্ত এলাকায় অবস্থান নেয়। এসময় চোরাকারবারী দল গরু নিয়ে আসতে লাগলে বিজিবি সদস্য তাদের ধাওয়া দেয়। বিজিবির ধাওয়া খেয়ে গরু রেখে চোরাকারবারীরা পালিয়ে গেলে সেখান থেকে মালিকবিহীন অবস্থায় ছয়টি গরু জব্দ করা হয়।

এছাড়া পৃথক অভিযান চালিয়ে হিলি সিপি, বাসুদেবপুর ও ডাঙ্গাপাড়া বিজিবি ক্যাম্পের সদস্যরা ১০২ বোতল ফেনসিডিল ও পাঁচ বোতল মদ উদ্ধার করে।

এদিকে ঘাসুড়িয়া বিওপি ক্যাম্প পৃথক অভিযান চালিয়ে পরিত্যাক্ত অবস্থায় ৭১ বোতল ফেনসিডিল ও পাঁচ বোতল ফেনসিডিলসহ বিরামপুরের রফিকুল ইসলাম নামের এক যুবককে আটক করেছে।

মাদকের বিরুদ্ধে জিরোটলারেন্স নীতিতে মাদকবিরোধী অভিযান অব্যাহত থাকবে বলেও জানান জয়পুরহাট-২০ বিজিবির এই ঊর্ধ্বতন কর্মকর্তা।

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 166 People

সম্পর্কিত পোস্ট