চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৪ মার্চ, ২০২১

১ ফেব্রুয়ারি, ২০২১ | ৫:২৪ অপরাহ্ণ

পূর্বকোণ ডেস্ক

৬ আগস্ট ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি

আগামী ৬ আগস্ট অনুষ্ঠিত হবে ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা। সারাদেশের কেন্দ্রগুলোতে এদিন একযোগে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। কেন্দ্রগুলো হল- ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ।

যথাসময়ে পরীক্ষার হল, আসন ব্যবস্থা ও পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত নির্দেশনা সংবাদমাধ্যম ও কমিশনের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। সোমবার (১ ফেব্রুয়ারি) পিএসসির ওয়েবসাইটে প্রকাশিত সরকারি কর্ম কমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) নূর আহমদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এর আগে গত ২৭ জানুয়ারি জাতীয় বিশ্ববিদ্যালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) অনুরোধের প্রেক্ষিতে দু’মাস বাড়ানো হয় ৪৩তম বিসিএসে আবেদনের সময়সীমা।

পিএসসির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন বলেন, ‘বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনুরোধের প্রেক্ষিতে আবেদনের সময় বাড়িয়ে দুই মাস বর্ধিত করা হয়েছে। এ সময়ের মধ্যে যারা অনার্স শেষ বর্ষের লিখিত পরীক্ষা দিয়েছেন, কিন্তু ব্যবহারিক কিংবা ল্যাব কোর্স শেষ বা শুরুই হয়নি তারাও এপিয়ার্ড হিসেবে ৪৩তম বিসিএসে আবেদন করতে পারবেন। এক্ষেত্রে আবেদনকারীর সব বিষয়ের লিখিত পরীক্ষা শেষ হয়েছে বিশ্ববিদ্যালয় থেকে প্রমাণ সংগ্রহ করতে হবে।’

প্রসঙ্গত, গত ৩০ নভেম্বর বিভিন্ন ক্যাডারে এক হাজার ৮১৪টি শূন্যপদ চেয়ে পিএসসি ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে। এদের মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০, পররাষ্ট্র ক্যাডারে ২৫, শিক্ষা ক্যাডারে ৮৪৩, অডিটে ৩৫, তথ্যে ২২, ট্যাক্সে ১৯, কাস্টমসে ১৪ ও সমবায়ে ১৯ জনকে নিয়োগ দেয়া হবে।

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 146 People

সম্পর্কিত পোস্ট