চট্টগ্রাম রবিবার, ০৭ মার্চ, ২০২১

২৬ জানুয়ারি, ২০২১ | ৯:৫৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

দেশে প্রথম ভ্যাকসিন নিচ্ছেন রুনু বেরোনিকা

দেশের ইতিহাসে প্রথম করোনাভাইরাসের ভ্যাকসিন গ্রহণ করবেন রুনু বেরোনিকা কস্তা। তিনি কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স। তার সঙ্গে মুন্নী খাতুন ও রিনা সরকার নামের আরও দুজন সিনিয়র স্টাফ নার্স টিকা নেয়ার কথা রয়েছে।

আগামীকাল বুধবার (২৭ জানুয়ারি) বিকাল সাড়ে ৩টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি সংযুক্ত হয়ে ভ্যাকসিন কার্যক্রমের উদ্বোধন করবেন। এরপর ওইদিনই ২৫ জনকে করোনা টিকা দেওয়া হবে। ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী, সাংবাদিক, পুলিশ ও আর্মি এদের মধ্যে যারা টিকা পাবেন তাদের ৫ জনের টিকা দেওয়া দেখবেন প্রধানমন্ত্রী।

এছাড়া চিকিৎসক হিসেবে প্রথম ভ্যাকসিন নেবেনে মেডিসিন কনসালটেন্ট ডা. আহমেদ লুৎফর মবিন।

প্রথম টিকা গ্রহীতা হিসেবে রুনা বেরোনিকার নাম থাকলেও তিনি যদি শারীরিকভাবে অসুস্থ হয় তবে তালিকার অন্য দুজনের একজনকে টিকা দেয়া হবে।

এ ব্যাপারে রুন‌ু বেরোনিকা বলেন, হাসপাতাল পরিচালক তাকে ডেকে পাঠিয়েছেন। তবে প্রথম টিকা গ্রহীতা হিসেবে তিনি তাৎক্ষণিকভাবে অনুভূতি জানাতে রাজি হননি।

এদিকে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, আগামী ৭ ফেব্রুয়ারি সারাদেশে একযোগে টিকাদান কর্মসূচি শুরু করা হবে। মঙ্গলবার কুর্মিটোলা হাসপাতালে টিকার স্থান পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি জানান, কুর্মিটোলা বাদেও আরও ৩ থেকে ৪ টি হাসপাতালে টিকাদান শুরু হবে।

পূর্বকোণ/মামুন

শেয়ার করুন
The Post Viewed By: 1465 People

সম্পর্কিত পোস্ট