চট্টগ্রাম সোমবার, ০৮ মার্চ, ২০২১

সর্বশেষ:

২২ জানুয়ারি, ২০২১ | ১১:৪৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বাঘ ধরে নিয়ে গেছে দুই জেলেকে

সুন্দরবনের দলবদ্ধ বাঘ দুই জেলেকে ধরে নিয়ে গেছে। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বিকালে পশ্চিম সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জে এই ঘটনা ঘটে।

স্থানীয় জেলেরা জানান, সুন্দরবনের ভেতর দিয়ে প্রবাহিত খালে ভাটার সময় কাঁকড়া শিকার করে জীবিকা নির্বাহ করে আসছে রতন, মিজানুর, আবু মুছাসহ আরও কয়েকজন। গত বুধবার কৈখালী ইউনিয়নের রতন (৩৫), মিজানুর (৩৯) ও আবু মুছা (৪০) কাঁকড়া ধরতে সুন্দরবনে ঢুকে। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় আবু মুছা রতনের স্বজনদের মোবাইল ফোনের মাধ্যমে জানায়, বিকালে বনের মধ্যে তালপট্টি এলাকায় খালে কাঁকড়া ধরার সময় রতন ও মিজানুরের ওপর বাঘ ঝাঁপিয়ে পড়ে। এ সময় সে দৌঁড়ে বনের ভেতর উঁচু গাছের মগডলে উঠে আত্মরক্ষা করে। গাছের ডালে ঘণ্টাখানেক অপেক্ষা করে নিচে এসে মিজানুর ও রতনকে আর খুঁজে পায়নি।

নিখোঁজ রতন পশ্চিম কৈখালী গ্রামের বাঙালের ছেলে ও মিজানুর একই গ্রামের মনু মিস্ত্রির ছেলে।

নুরনবী ইসলাম ইমন নামের স্থানীয় এক গণমাধ্যমকর্মী বলেন, রতন ও মিজানুর গত বুধবার বনে যায়। তারা ফিরে আসেনি। তাদের সাথে থাকা মোবইল ফোনেও যোগাযোগ করা যাচ্ছে না। তাদের বাঘে ধরেছে এমন খবর পেয়ে তাদের পরিবারের সদস্যরা নৌকা ও ট্রলার নিয়ে বনের অভ্যন্তরে খুঁজতে রাতেই রওনা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন কৈখারী ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম। দুইজনই অবিবাহিত।

বন বিভাগের কৈখালী স্টেশন কর্মকর্তা মোবারক হোসেন জানান, রতন ও মিজানুর নামের কোনো ব্যক্তি মাছ কাঁকড়া ধরার অনুমতি (পাস) নিয়ে বনে যায়নি। অবৈধভাবে তারা বনে প্রবেশ করে বাঘের আক্রমণে হতাহত হয়েছে কি-না তা তার জানা নেই। শুক্রবার দিনের বেলা এ বিষয়ে সবিস্তার খোঁজ খবর নিয়ে বলা যাবে।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 547 People

সম্পর্কিত পোস্ট