চট্টগ্রাম শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১

ফাইল ছবি

২১ জানুয়ারি, ২০২১ | ৬:০৮ অপরাহ্ণ

পূর্বকোণ ডেস্ক

‘নির্যাতন’ করেই ২০ বাংলাদেশি জেলেকে ছেড়ে দিল মিয়ানমার

বঙ্গোপসাগরে মাছ ধরার সময় নৌকাসহ ২০ বাংলাদেশি জেলেকে ধরে নিয়ে তাদের ‘নির্যাতন করে’ ছেড়ে দিয়েছে বলে অভিযোগ ওঠেছে মিয়ানমারের নৌবাহিনীর বিরুদ্ধে।

বিজিবির টেকনাফ-২ ব্যাটালিয়ানের অধিনায়ক লে. কর্নেল ফয়সল হাসান খান জানান, বুধবার (২০ জানুয়ারি) রাত ১২টার পর ভুক্তভোগী জেলেরা ছাড়া পেয়ে টেকনাফের শাহপরীর দ্বীপে নিজেদের বাড়িতে ফিরেছেন। টেকনাফের সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপের স্থানীয় জনপ্রতিনিধি ও লোকজন অভিযোগ করেছেন, ওই ২০ জেলেকে শারীরিক নির্যাতন করে তাদের ছেড়ে দেয় মিয়ানমারের নৌবাহিনী।

টেকনাফের সাবরাং ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য নুরুল আমিন জানান, শাহপরীর দ্বীপ মাঝেরপাড়া গ্রামের কবির মাঝির ছেলে আমির হোসেন, মোহাম্মদ হোসেনের ছেলে আবুল বশর ওরফে বাইল্যা, ডাঙ্গারপাড়ার মকবুল আহমেদের ছেলে অলি আহমদ ও আমির হোসেনের ছেলে আমিরুল ইসলামের মালিকানাধীন চারটি নৌকায় করে ২০ জেলে বঙ্গোপসাগরের সীতাপাহাড় এলাকায় মাছ ধরতে যায়। বুধবার বেলা ১১টার দিকে মিয়ানমারের নৌবাহিনীর সদস্যরা অস্ত্রের মুখে জিম্মি করে নৌকাসহ তাদের ধরে নিয়ে যায়। পরে জেলেদের ধরে নেয়ার বিষয়টি নৌকার মালিকদের মোবাইলে ফোন করে জানানো হয়।

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 321 People

সম্পর্কিত পোস্ট