চট্টগ্রাম শনিবার, ০৬ মার্চ, ২০২১

সর্বশেষ:

১৯ জানুয়ারি, ২০২১ | ৮:৪২ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে ৩ কোটি ১৮ লাখ টাকা আত্মসাতের মামলা

গ্রাহকের সঞ্চয়পত্রের বিপরীতে তিন কোটি ১৮ লাখ ৩৯ হাজার টাকা আত্মসাতের মামলায় ব্যাংক এশিয়ার সাবেক সিনিয়র এক্সকিউটিভ অফিসার সিলভিয়া আক্তার রিনির বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন।

 

এছাড়া একইভাবে এক কোটি ২৭ লাখ ৬০ হাজার টাকা আত্মসাতের চেষ্টার অভিযোগও আনা হয়েছে ওই ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে।

 

আজ মঙ্গলবার (১৯ জানুয়ারি) দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ দুদকের উপ-পরিচালক সৈয়দ তাহসিনুল হক বাদি হয়ে মামলাটি করেন। বিষয়টি নিশ্চিত করেন কমিশনের পরিচালক (জনসংযোগ) প্রনব কুমার ভট্টাচর্য্য।

 

দুদকের অনুসন্ধানে বলা হয়, ব্যাংক এশিয়ার দিলকুশা শাখা থেকে ২০১৩ সাল থেকে ২০১৮ পর্যন্ত সঞ্চয়পত্রের প্রকৃত মূল্য বা সুদের প্রাপ্য টাকা গ্রাহককে পরিশোধের পর সঞ্চয়পত্র বা সুদের কুপনের বিপরীতে ৪৫৪টি লেনদেনের মাধ্যমে সর্বমোট ৪ কোটি ৪৫ লাখ ৯৯ হাজার ৫২০ টাকা সঞ্চয়পত্রের জিএল হেড থেকে নগদ ও একাউন্ট ট্রান্সফারের মাধ্যমে অতিরিক্ত উত্তোলন করে আত্মসাৎ করা হয়েছে।

মামলার এজহারে বলা হয়, তিনি ব্যাংক এশিয়া লিমিটেড এর দিলকুশা শাখায় কর্মরত থাকাকালে অসৎ উদ্দেশে ক্ষমতার অপব্যবহার ও অপরাধমূলক অসদাচারণের মাধ্যমে ৪৩৭টি নগদ লেনদেনের মাধ্যমে ৩ কোটি ১৮ লাখ ৩৮ হাজার ৯২০ টাকা আত্মসাৎ করেন ও ১৭টি একাউন্ট স্থানান্তরের মাধ্যমে ১ কোটি ২৭ লাখ ৬০ হাজার ৬০০ টাকা আত্মসাতের চেষ্টা করেন।

 

এজাহারে বলা হয়, আসামি সিলভিয়া আক্তার রিনি ২০০৬ সালে ব্যাংক এশিয়ায় যোগদান করেন। পরে ২০১২ সালে থেকে ২০১৯ সাল পর্যন্ত ব্যাংকটি দিলকুশা শাখায় সঞ্চয়পত্র সংক্রান্ত কাজে নিয়োজিত ছিলেন।

 

অসৎ উদ্দেশ্যে ক্ষমতার অপব্যবহার ও অর্থ আত্মসাতের মামলায় আসামি সিলভিয়া আক্তার রিনির বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/৫১১ এবং দুর্নীতি প্রতিরোধ আইন- ১৯৪৭ এর ৫(২) ধারা এবং মানি লন্ডারিং আইন-২০১২ এর ৪(২) ও (৩) ধারায় অভিযোগ আনা হয়।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 486 People

সম্পর্কিত পোস্ট