চট্টগ্রাম মঙ্গলবার, ০২ মার্চ, ২০২১

১৯ জানুয়ারি, ২০২১ | ৪:৩৬ অপরাহ্ণ

পূর্বকোণ ডেস্ক

ইউপি সদস্য হত্যা মামলায় পাঁচজনের মৃত্যুদণ্ড

মানিকগঞ্জের পাঁচজনকে মৃত্যুদণ্ড দিয়েছে জেলার এক আদালত। ঘিওর উপজেলার বরটিয়া ইউনিয়নের এক ইউপি সদস্যকে হত্যার ঘটনায় তাদের বিরুদ্ধে এ দণ্ডাদেশ দেয়া হয়। মঙ্গলবার (১৯ জানুয়ারি) দুপুরে মানিকগঞ্জের অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক শাহানা হক সিদ্দিকা আসামিদের উপস্থিতিতে এ রায় দেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন সরকারি সহকারী কৌঁসুলি (এপিপি) নিরঞ্জন বসাক ও আইনজীবী আফসারুল ইসলাম মনি এবং আসামিপক্ষের কৌঁসুলি ছিলেন আইনজীবী ছিলেন লুৎফর রহমান।

নিহত ইউপি সদস্য আশরাফ আলী (৫০)। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, ফেলী বেগম (১৮), আজিজুল হক (২২), মঞ্জুর রহমান (২৭), বাবুল মিয়া (৩৪) ও মোয়াজ্জেম হোসেন (৩৫)।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি নিরঞ্জন বসাক জানান, ২০১৩ সালের ১৮ জুন বিকেলে জমি সংক্রান্ত বিরোধের জেরে আশরাফ আলী দেশীয় অস্ত্র দিয়ে পিটুনিতে গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে প্রথমে ঘিওর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। একদিন পর তিনি রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এ ঘটনায় নিহতের ভাই মুনসুর আলম বাদি হয়ে ২৫ জনকে আসামি করে ঘিওর থানায় হত্যা মামলা করেন। ২০১৪ সালের ৩১ মে মামলার তদন্ত কর্মকর্তা উপ-পুলিশ পরিদর্শক হাসমত আলী ১৮ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালত ১৪ জনের সাক্ষ্য গ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত না হওয়ায় ১৩ জনকে বেকসুর খালাস দেন ও পাঁচজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদেরকে মৃত্যুদণ্ড দেয়া হয়।

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
  • 6
    Shares
The Post Viewed By: 187 People

সম্পর্কিত পোস্ট