চট্টগ্রাম শনিবার, ০৬ মার্চ, ২০২১

সর্বশেষ:

১৫ জানুয়ারি, ২০২১ | ২:৩১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ভুয়া অভিজ্ঞতা সনদ: প্রগতির প্রকৌশলী চাকুরি হতে অপসারিত

ভুয়া অভিজ্ঞতা সনদ দিয়ে প্রকৌশলী (যান্ত্রিক) পদে চাকরি নেয়ার অভিযোগে এক দশক পর প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেডের (পিআইএল) এক উপ-প্রধান প্রকৌশলীকে চাকুরি হতে অপসারণ করা হয়েছে। তার নাম কায়কোবাদ আল মামুন। গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশন থেকে জারি করা বিজ্ঞপ্তিতে তাকে চাকরি থেকে অপসারণ করা হয়।

পিআইএল সূত্র জানায়, কায়কোবাদ আল মামুন ২০০১ সাল ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউটের মেকানিক্যাল বিভাগ থেকে ডিপ্লোমা কোর্সের ফাইনাল পরীক্ষায় অংশ নেন। পরীক্ষায় তিনি একটি বিষয়ে খারাপ রেজাল্ট করেন। কিন্তু বিষয়টি গোপন রেখে তিনি একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি শুরু করেন। এর মধ্যে ২০০৬ সালে তিনি আবার ওই বিষয়ে পরীক্ষায় অংশ নিয়ে পাস করেন। ২০১১ সালে ১০ বছরের কাজের অভিজ্ঞতা দেখিয়ে প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেডে চাকরি নেন। মূলত ভুয়া অভিজ্ঞতা সনদের জন্যই তাকে অপসারণ করা হয়েছে।

তবে কায়কোবাদ আল মামুন সাংবাদিকদের কাছে দাবি করেছেন, তার অভিজ্ঞতা সনদ ঠিক আছে। তার সঙ্গে অমানবিক আচরণ করা হয়েছে। এর বিরুদ্ধে তিনি আইনি ব্যবস্থা নেবেন।

উল্লেখ্য, প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেড গাড়ি সংযোজন এবং গাড়ির যন্ত্রাংশ উৎপাদনকারী একটি রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান। এটি বিদেশি বিভিন্ন কোম্পানির তৈরি করা যন্ত্রাংশের সংযোজন করে গাড়ি নির্মাণ করে থাকে, যা স্থানীয়ভাবে বাজারজাত করা হয়।

 

পূর্বকোণ/মামুন

শেয়ার করুন
The Post Viewed By: 472 People

সম্পর্কিত পোস্ট