চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

মাদকের মামলায় বিচার শুরু পাপিয়া দম্পতির

নিজস্ব প্রতিবেদক

১২ জানুয়ারি, ২০২১ | ২:১৯ অপরাহ্ণ

যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নুর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান সুমন ওরফে মতি সুমনের বিরুদ্ধে চার্জ গঠন করেছে আদালত। এর মধ্য দিয়ে বহুল আলোচিত মাদক আইনের এ মামলার বিচার শুরু হল।

ঢাকার অতিরিক্ত অষ্টম মহানগর দায়রা জজ আমিরুল ইসলাম মঙ্গলবার (১২ জানুয়ারি) চার্জ গঠনের আদেশ দেন। এদিন মামলাটির চার্জ গঠন শুনানির জন্য দিন ধার্য ছিল। তাই সকালেই পাপিয়া ও তার স্বামী মতি সুমনকে আদালতে হাজির করা হয়।

প্রসঙ্গত, দেশব্যাপী ক্যাসিনোবিরোধী অভিযানের সময় গত বছরের ২২ ফেব্রুয়ারি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দেশত্যাগের সময় পাপিয়াসহ চারজনকে গ্রেপ্তার করে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে সাতটি পাসপোর্ট, দুই লাখ ১২ হাজার ২৭০ টাকা, ২৫ হাজার ৬০০ টাকার জাল মুদ্রা, ১১ হাজার ৯১ ইউএস ডলারসহ বিভিন্ন দেশের মুদ্রা জব্দ করা হয়। পরদিন ২৩ ফেব্রুয়ারি দুপুরে পাপিয়ার ফার্মগেটের বাসা থেকে একটি বিদেশি পিস্তল, দুটি পিস্তলের ম্যাগাজিন, ২০টি পিস্তলের গুলি, পাঁচ বোতল বিদেশি মদ ও ৫৮ লাখ ৪১ হাজার টাকা উদ্ধার করা হয়। পরে ওই ঘটনায় শেরেবাংলা নগর থানায় অস্ত্র আইনে একটি, বিশেষ ক্ষমতা আইনে একটি ও বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে আরেকটি মামলা করা হয়।

 

পূর্বকোণ/পি-আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট