চট্টগ্রাম সোমবার, ১৯ এপ্রিল, ২০২১

১১ জানুয়ারি, ২০২১ | ৯:৩৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

না ফেরার দেশে সাংবাদিক মিজানুর রহমান খান

দেশের প্রখ্যাত সাংবাদিক ও প্রথম আলোর যুগ্ম সম্পাদক মিজানুর রহমান খান মারা গেছেন। সোমবার (১১ জানুয়ারি) সন্ধ্যা ৬টা ৫ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৩ বছর। প্রথম আলোর উপ-সম্পাদক লাজ্জাত এনাব মহসি এ তথ্য নিশ্চিত করেছেন।

পারিবারিক সূত্র জানায়, গত ২৭ নভেম্বর মিজানুর রহমান খান করোনাভাইরাসে আক্রান্ত হন। প্রথমে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিলেও সমস্যা বাড়ায় সেখান থেকে গত ১০ ডিসেম্বর তাকে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে চিকিৎসা করা হয়। শারীরিক অবস্থার অবনতি হলে গত শনিবার (৯ জানুয়ারি) বিকালে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। পরে আজ সোমবার সন্ধ্যা ছয়টা পাঁচ মিনিটে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মিজানুর রহমান খান বরিশালের বিএম কলেজ থেকে হিসাববিজ্ঞানে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরে তিন দশক ধরে সাংবাদিকতা করেছেন। বর্ণাঢ্য কর্মজীবনে দৈনিক যুগান্তরের বিশেষ প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া সংবিধান ও আইন নিয়ে লেখালেখি করেন। তার উল্লেখযোগ্য বইয়ের মধ্যে রয়েছে- সংবিধান ও তত্ত্বাবধায়ক সরকার বিতর্ক, ১৯৭১: আমেরিকার গোপন দলিল।

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 318 People

সম্পর্কিত পোস্ট