চট্টগ্রাম শুক্রবার, ১৫ জানুয়ারি, ২০২১

৮ জানুয়ারি, ২০২১ | ৬:৪৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

৮৫ কোটি টাকার সাপের বিষসহ রাজধানীতে আটক পাঁচ

রাজধানীর রামপুরা থেকে ৮৫ কোটি টাকার সাপের বিষসহ আন্তর্জাতিক সাপের বিষ চোরাচালান চক্রের পাঁচ সদস্যকে আটক করেছে র‌্যাব। শুক্রবার (৮ জানুয়ারি) দুপুরে রামপুরার চৌধুরীপাড়ার লোহার গেট এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছে থাকা ফ্রান্স থেকে আনা ১২ পাউন্ড সাপের বিষ উদ্ধার করা হয়।

র‌্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক (এএসপি) ইমরান খান বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, উদ্ধারকৃত সাপের বিষ অন্য কোন দেশে পাচার করার উদ্দেশে বাংলাদেশকে রুট হিসেবে ব্যবহার করা হচ্ছে- এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয়। এ সময় ঘটনাস্থল থেকে ১২ পাউন্ড সাপের বিষসহ ৬টি টেস্টিং কিট এবং আন্তর্জাতিক ম্যানুয়াল জব্দ করা হয়। ফ্রান্সে তৈরি হওয়া বিষগুলো তরল, ক্রিস্টাল ও পাউডার ধরনের ছিল। বিষগুলো দামি ওষুধ ও মাদক দ্রব্যে ব্যবহারের উদ্দেশ্যে সংগ্রহ করা হয় বলেও জানান তিনি।

ইমরান খান জানান, অভিযান অব্যাহত রয়েছে। প্রাথমিকভাবে আসামিদের নাম-পরিচয় জানা যায়নি। তবে বিস্তারিত জানানো হবে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা বিশেষ গোষ্ঠীর ব্যাপক চাহিদার কারণে এই চক্র সাপের বিষ চোরাচালান করে থাকে বলে জানিয়েছে। চক্রটির সাথে আর কেউ জড়িত আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 256 People

সম্পর্কিত পোস্ট