চট্টগ্রাম সোমবার, ১২ এপ্রিল, ২০২১

সর্বশেষ:

৭ জানুয়ারি, ২০২১ | ৪:৩৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বিদ্রোহী প্রার্থীদের ভবিষ্যতে মনোনয়ন দেয়া হবে না: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দলের মনোনীত প্রার্থীদের বিরুদ্ধে স্থানীয় সরকার নির্বাচনে যারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন তাদের ভবিষ্যতে আর মনোনয়ন দেয়া হবে। সরকারি বাসভবনে আয়োজিত নিয়মিত সংবাদ সম্মেলনে বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকালে তিনি এ কথা বলেন।

সংশ্লিষ্ট সকলের প্রতি দলের শৃঙ্খলা ও স্বার্থ পরিপন্থী কর্মকাণ্ড থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বৃহৎ রাজনৈতিক দল হিসেবে যেকোনো নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়ার মতো একাধিক যোগ্য প্রার্থী থাকা স্বাভাবিক। সুতরাং যোগ্যতা অনুযায়ী মনোনয়নবঞ্চিতদের সাংগঠনিক ভাবে মূল্যায়নের সুযোগ রয়েছে।

সেতুমন্ত্রী বলেন, প্রতিটি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত করার জন্য শেখ হাসিনার নেতৃত্বে দলের সিনিয়র নেতাদের সমন্বয়ে একটি স্থানীয় সরকার ও একটি সংসদীয় মনোনয়ন বোর্ড রয়েছে।

ওবায়দুল কাদের বলেন, সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী তৃণমূল নেতাদের মতামত, সংশ্লিষ্ট জেলা উপজেলা পর্যায়ের নেতাদের সুপারিশ, সরকারি-বেসরকারি এবং দলীয় সার্ভে রিপোর্ট পাশাপাশি প্রার্থীদের যোগ্যতা, ত্যাগ ও জনপ্রিয়তা বিবেচনা করে দলীয় মনোনয়ন চূড়ান্ত করা হয়।

বিদ্রোহী প্রার্থীদের কোন কোন দলীয় দায়িত্বশীল নেতা ও জনপ্রতিনিধি দলের মদদ দিচ্ছে বলে অভিযোগ রয়েছে। তাদের সংগঠনবিরোধী এসব কার্যকলাপ থেকে বিরত থাকার নির্দেশ দিয়ে যোগাযোগমন্ত্রী বলেন, অন্যথায় সংগঠন বিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অপরাধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 275 People

সম্পর্কিত পোস্ট