চট্টগ্রাম রবিবার, ২৪ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:


Notice: Undefined property: stdClass::$container_aria_label in /home/dainikpurbokone/public_html/wp-includes/nav-menu-template.php on line 190

৬ জানুয়ারি, ২০২১ | ৭:২৭ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

অস্ত্র মামলায় নূর হোসেনের যাবজ্জীবন কারাদণ্ড

অস্ত্র মামলায় নারায়ণগঞ্জের আলোচিত সাত খুনের মামলার আসামি নূর হোসেনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। আজ বুধবার (৬ জানুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজের বিচারক সাবিনা ইয়াছমিন আসামির উপস্থিতিতে এ রায ঘোষণা করেন। একইসাথে তাকে আরেকটি চাঁদাবাজির মামলা থেকে  খালাস দিয়েছে আদালত।

সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর এডভোকেট জাসমীন আহমেদ জানান, ২০১৪ সালের ২৭ এপ্রিল আলোচিত সাত খুনের ঘটনার পর ৩০ এপ্রিল নিহতদের মৃতদেহ উদ্ধারের পর পালিয়ে যায় নূর হোসেন ও তার সহযোগীরা। ওই বছরের মে মাসে নুর হোসেন ও তার সহযোগীদের নামে ইস্যু করা অস্ত্রের লাইসেন্স বাতিল করে সেগুলো সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জমা দিতে নির্দেশ দেয় জেলা প্রশাসন।

বিজ্ঞাপন

অস্ত্র মামলায় ৬ জনের সাক্ষ্যগ্রহণ করা হয় আদালতে। সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে মামলার একমাত্র আসামি নূর হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন বিচারক।

 নূর হোসেনের বিরুদ্ধে হওয়া ১১টি মামলার মধ্যে মোট ৫টি মামলার রায় ঘোষণা করা হলো। যার মধ্যে চাঁদাবাজির ৩টি মামলাতেই নূর হোসেন ও তার সহযোগিরা খালাস পেয়েছেন। এখনও ৬টি মামলা নূর হোসেনের বিরুদ্ধে চলমান রয়েছে। যেগুলোর মধ্যে অস্ত্র ও মাদকের মামলা রয়েছে।

এদিকে আকরাম নামে এক ব্যক্তির কাছ থেকে ৪ লাখ টাকা চাঁদাবাজির অভিযোগে করা চাঁদাবাজি মামলার রায় ঘোষণা করা হয়েছে। ওই মামলায় নূর হোসেনকে খালাস দেয়া হয়েছে। একই সাথে এই মামলার নূর হোসেনের অন্য সাত সহযোগিকেও খালাস দেয়া হয়েছে।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 221 People

সম্পর্কিত পোস্ট