চট্টগ্রাম শুক্রবার, ২২ জানুয়ারি, ২০২১

৫ জানুয়ারি, ২০২১ | ২:১৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

মেঘনায় ট্রলারডুবি, শিশুসহ উদ্ধার ২০

ভোলার মনপুরার মেঘনা নদীতে মাছ ধরার ট্রলারের ধাক্কায় একটি যাত্রীবোঝাই ট্রলারডুবির ঘটনা ঘটেছে। মঙ্গলবার (৫ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার হাজিরহাট ল্যান্ডিং স্টেশনসংলগ্ন মেঘনায় এ দুর্ঘটনা ঘটে। এতে শিশুসহ ২০ জন আহত হয়েছে।

আহতরা হলেন- উপজেলার উত্তর সাকুচিয়া ইউনিয়নের বাসিন্দা আয়শা বেগম (৭ মাস), মুনতাহা (২), তানজু বেগম (৫), ফারজানা (৬), রিপাত (৭), নুরনবী (১৮), রুবেল (১৯), নাজিম (২০), রেহানা (৩০), রিপা বেগম (৩০), স্বপ্না বেগম (৪০), মনোয়ারা বেগম (৫০), জসিম (৫৫) ও হেলালসহ (৫৫) ২০ জন। তাদের মনপুরা সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে ট্রলারে থাকা অন্য যাত্রীদের উদ্ধার করা হয়েছে বলে নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞাপন

উদ্ধারকৃত যাত্রীরা জানান, ২০০ যাত্রী ও গবাধিপশু নিয়ে মনপুরার মাস্টারহাট ঘাট থেকে আলাউদ্দিন মাঝির যাত্রীবাহী ট্রলার নোয়াখালীর হাতিয়া উপজেলার চেয়ারম্যানঘাটে যাচ্ছিল। পথিমধ্যে মনপুরার হাজিরহাট ল্যান্ডিং স্টেশনসংলগ্ন মেঘনায় ইসলাম মাঝির সমুদ্রগামী মাছ ধরার ট্রলারের ধাক্কায় এ ঘটনা ঘটে। এতে যাত্রীবাহী ট্রলারের একপাশ ভেঙে যায় ও ট্রলারে থাকা যাত্রীরা মেঘনায় পড়ে যান। পরে স্থানীয়দের সহায়তায় মেঘনায় পড়ে যাওয়া যাত্রীসহ গবাধিপশু উদ্ধার করা হয়। তবে এ ঘটনায় ২০ যাত্রী আহত হন। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

যাত্রীবাহী ট্রলারের মাঝি আলাউদ্দিন বলেন, যাত্রী নিয়ে হাতিয়ার চেয়ারম্যানঘাট যাওয়া সময় হাজিরহাট ল্যান্ডিং স্টেশনসংলগ্ন মেঘনায় ইসলাম মাঝির ট্রলারটি তার ট্রলারকে ধাক্কা দিলে ট্রলারের একপাশ ভেঙে যায়। এ সময় যাত্রীরা নদীতে পড়ে যায়। পরে স্থানীয়রা সবাইকে উদ্ধার করেন।

এ ব্যাপারে মনপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাখাওয়াত হোসেন জানান, ট্রলারডুবির ঘটনায় সব যাত্রীকে উদ্ধার করা হয়েছে। যাত্রীবাহী ট্রলারডুবির ঘটনায় মাঝি আলাউদ্দিন মৌখিক অভিযোগ দিয়েছেন।

ইউএনও শামীম মিঞা জানান, ঘটনাস্থলে পরিদর্শন করা করে আহতদের প্রাথমিক চিকিৎসা নিশ্চিত করা হয়েছে। এ ঘটনায় তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। ক্ষতিগ্রস্তদের প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 120 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট