চট্টগ্রাম রবিবার, ২৪ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:


Notice: Undefined property: stdClass::$container_aria_label in /home/dainikpurbokone/public_html/wp-includes/nav-menu-template.php on line 190

৪ জানুয়ারি, ২০২১ | ৫:২১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

মঙ্গলবার কালো পতাকা ‍উত্তোলন-ব্যাজ ধারণ বিএনপি’র

২০১৪ সালের ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদের ‘একতরফা নির্বাচন’ করার প্রতিবাদে কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। এদিন দশম জাতীয় সংসদ নির্বাচন সপ্তম বর্ষপূর্তি উপলক্ষে কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণ কর্মসূচি পালন করবে দলটি।

রাজধানীর নয়াপল্টনে সোমবার (৪ জানুয়ারি) বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচির ঘোষণা দেন।

বিজ্ঞাপন

রিজভী বলেন, বিগত ২০১৪ সালের ৫ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনে সকল রাজনৈতিক দল নির্বাচন বর্জনের পরও জনগণের দাবিকে উপেক্ষা করে একতরফা ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতা দখলের কলঙ্কিত অধ্যায়কে ঘৃণার সঙ্গে স্মরণ করার জন্য আগামীকাল মঙ্গলবার (৫ জানুয়ারি) সারাদেশে বিএনপি কার্যালয়ে কালো পতাকা উত্তোলন এবং দলের নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ করবে। এছাড়া সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে সম্পূর্ণ ব্যর্থ হওয়ায় আগামী বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সারাদেশে থানা পর্যায়ে বিএনপিসহ সকল অঙ্গ-সংগঠন দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে এবং বাণিজ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করবে বলেও জানান রুহুল কবির রিজভী।

তিনি আরও জানান, আগামী ১০ জানুয়ারি (রবিবার) নির্বাচন কমিশনের পদত্যাগের দাবিতে বিএনপি’র উদ্যোগে সারাদেশে পৌরসভা ও মহানগরে মানববন্ধন কর্মসূচি পালিত হবে। এছাড়া ওই দিন সকাল ১১টায় ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি’র উদ্যোগে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে উবিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আবুল খায়ের ভূইয়া, যুগ্ম-মহাসচিব ও মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেল, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-দপ্তর সম্পাদক মুনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 170 People

সম্পর্কিত পোস্ট