চট্টগ্রাম বুধবার, ২০ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

৪ জানুয়ারি, ২০২১ | ১:৩৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ভারতের করোনার টিকা নিষেধাজ্ঞার খবরে যা বললেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী

অক্সফোর্ড ইউনিভার্সিটি-এস্ট্রাজেনেকার টিকা রপ্তানিতে উৎপাদনকারী প্রতিষ্ঠান সেরাম ইনস্টিটিউটের উপর নিষেধাজ্ঞার সিদ্ধান্ত নিয়েছে ভারত। আগামী কয়েকমাস রপ্তানির অনুমোদন পাচ্ছে না প্রতিষ্ঠানটি। ভারতীয় এ সিদ্ধান্তে উদ্বেগ তৈরি হয়েছে বাংলাদেশে।

 

চলতি মাসেই সিরামের উৎপাদিত অক্সফোর্ডের টিকার ৫০ লাখ ডোজ বাংলাদেশে এসে পৌঁছাবে বলে এর আগে আশা প্রকাশ করে বাংলাদেশ সরকার। ভারতীয় নিষেধাজ্ঞায় বাংলাদেশের বহু নাগরিকই হতাশা প্রকাশ করেছেন। বাংলাদেশে এখন কবে ভ্যাকসিন আসবে তা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে।

 

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এ প্রসঙ্গে জানান, এই খবরটি তিনি বাংলাদেশের গণমাধ্যম মারফৎ পেয়েছেন। সাংবাদিকদের কাছ থেকেই নিষেধাজ্ঞা দেয়া হয়েছে বলে জানতে পারি। এরপর ভারতের পররাষ্ট্র মন্ত্রনালয় এবং ঢাকায় ভারতীয় হাইকমিশনের সাথে যোগাযোগ করেছি। তারা জানিয়েছে তারা এ ব্যাপারে কিছু জানে না। কী হয়েছে তারা জানার চেষ্টা করছে। আমরা এ নিয়ে ভারতের সাথে ঘনিষ্ঠ যোগাযোগ রাখছি।

 

তবে মি. মোমেন আশা প্রকাশ করেন, ‘ভারত যদি নিষেধাজ্ঞা দেয়ও তাহলেও তাদের সাথে বাংলাদেশের যে উষ্ণ সম্পর্ক, তাতে আমাদের টিকা পেতে কোন সমস্যা হবে না বলে আশা করি’।

 

পূর্বকোণ/মামুন

শেয়ার করুন
The Post Viewed By: 146 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট