চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ঢাকায় বিএনপির সমাবেশে বাধা, বিক্ষিপ্ত সংঘর্ষ

অনলাইন ডেস্ক

৩০ ডিসেম্বর, ২০২০ | ১:৫২ অপরাহ্ণ

রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে আয়োজিত সমাবেশে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে।

আজ বুধবার (৩০ ডিসেম্বর) সকাল ১০টায় আয়োজিত সমাবেশে নেতাকর্মীরা জড়ো হতে থাকলে শুরুতেই পুলিশি বাধার মুখে পড়ে। এ সময় বিক্ষিপ্ত সংঘর্ষ হয়। পরে আবারও সমাবেশ শুরু হয়।

দুই বছর আগে ২০১৮ সালের ৩০শে ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট ডাকাতি ও কারচুপির অভিযোগ আনে বিএনপি। এই দিনকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালন করে আসছে দলটি। সে অনুযায়ী আজ বেলা ১১টায় এই সমাবেশ শুরু হওয়ার কথা ছিল। কিন্তু সকাল ১০টা থেকেই প্রেস ক্লাবের সামনে বিএনপির নেতাকর্মীরা জড়ো হতে থাকেন।

বিএনপির এই সমাবেশকে ঘিরে প্রেস ক্লাবের আশপাশের এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুলসংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে। প্রেস ক্লাবের সামনের সড়কে বিএনপির নেতাকর্মীদের অবস্থানের কারণে ওই এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়।

এ ব্যাপারে পুলিশের রমনা জোনের সহকারী পুলিশ কমিশনার এস এম শামীম গণমাধ্যমকে জানান, জনগণের জানমালের নিরাপত্তায় এবং শৃঙ্খলা বজায় রাখার জন্য যারা বিশৃঙ্খল তাদের শৃঙ্খলাবদ্ধ হতে বলেছি। এর বাইরে কিছুই হয়নি। এই ঘটনায় কাউকে আটক করা হয়নি বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট