চট্টগ্রাম সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

রাজধানীতে ৫৫ কোটি টাকার ইউরেনিয়ামসহ আটক ৩

২৯ ডিসেম্বর, ২০২০ | ১০:১৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

রাজধানীতে ৫৫ কোটি টাকার ইউরেনিয়ামসহ আটক ৩

রাজধানীর রামপুরায় অভিযান চালিয়ে আনুমানিক ৫৫ কোটি টাকার ইউরেনিয়াম জব্দ করেছে র‌্যাব। আটককৃতরা হল- এবিএম সিদ্দিকী ওরফে বাপ্পী (৫৯), মিজানুর রহমান (৫০) ও মো. আক্তারুজ্জামান (৩৩)। মঙ্গলবার (২৯ ডিসেম্বর) র‌্যাব এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে গত সোমবার (২৮ ডিসেম্বর) সন্ধ্যায় র‌্যাব-১০ রামপুরার পূর্ব রামপুরা, জাকের গলি এলাকার শুকরিয়া ভবনে অভিযান চালানো হয়। এ সময় প্রায় ৫৫ কোটি টাকার ইউরেনিয়ামসহ তিনজনকে আটক করা হয়। ধারণা করা হচ্ছে, আটককৃত ব্যক্তিরা ইউরেনিয়াম ব্যবসায়ী। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা বিভিন্ন উৎস থেকে অবৈধভাবে ইউরেনিয়াম কিনে তা বিক্রি করে আসছিল বলে জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আটকৃতদের কাছ থেকে একটি চামড়ার বাক্স, একটি ছোট চামড়া ও স্টিলের বাক্স, যার গায়ে ইংরেজিতে লেখা আছে, URANIUM ATOMIC ENERGY METALIC ELEMENT ATOMIC WEIGHT 222.07 (A) 2L.B LABPROS, একটি রিমোট কন্ট্রোল, একটি ম্যানুয়েল বই, একটি গ্যাস মাস্ক, একটি ইলেকট্রিক মিটার, একটি রাবারের ড্রপার, একটি স্টিলের ঢাকনাযুক্ত কাচের পট, পাঁচটি কাচের তৈরি ছোট চিকন পাইপ, একটি কেচি, একটি মিটার, একটি কালো কম্পাস, দুটি পাইপসদৃশ বস্তু, একটি মেটাল ছাকনি, একটি ক্যাটালগ, এক জোড়া হ্যান্ড গ্লাভস, একটি চামড়ার জ্যাকেট (গাউন) উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত মালামাল ও আটককৃতদের রামপুরা থানায় হস্তান্তর করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 1175 People

সম্পর্কিত পোস্ট