চট্টগ্রাম রবিবার, ১৭ জানুয়ারি, ২০২১

২৯ ডিসেম্বর, ২০২০ | ৪:৩২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

‘মানসিক নির্যাতনের কারণে আল্লামা শফীর মৃত্যু’

মানসিক নির্যাতনের কারণে হেফাজতে ইসলামের প্রয়াত আমির মাওলানা শাহ আহমদ শফীর অস্বাভাবিক মৃত্যু হয়েছে বলে দাবি করেছে তার ছেলেদের অনুসারী আলেমদের একটি অংশ। মঙ্গলবার (২৯ ডিসেম্বর) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে হেফাজত ইসলাম বাংলাদেশের ব্যানারে ডাকা এক সংবাদ সম্মেলনে এ দাবি করা হয়।

সংবাদ সম্মেলনে আহমদ শফীর বড় ছেলে মাওলানা ইউসুফ বিন আহমদ শফী আল মাদানী লিখিত বক্তব্য উপস্থাপন করেন। সংবাদ সম্মেলনে উপস্থিত আলেমদের অনেকেই আগে দলটির বিভিন্ন পদে ছিলেন। সংবাদ সম্মেলনে আল্লামা শফীর মৃত্যুর ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের দাবি করে মৃত্যুরহস্য উদঘাটন এবং জড়িত ব্যক্তিদের শাস্তির দাবি জানান তারা।

সংবাদ সম্মেলনে সরকারের কাছে হেফাজতের ৪টি দাবি জানানো হয়। দাবিগুলো হল-

১. বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে আল্লামা শাহ আমদ শফীর ‘অস্বাভাবিক মৃত্যুর’ রহস্য উদঘাটন করে এর সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।

২. তার পরিবারের পক্ষ থেকে করা মামলা তদন্তপূর্বক অবিলম্বে প্রকৃত দোষীদের চিহ্নিত করে গ্রেফতার করতে হবে।

৩. আল্লামা শফীর পরিবারের সদস্যদের ও তার অনুসারীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। যারা মামলা তুলে নেয়ার হুমকি-ধমকি দিচ্ছে তাদেরকে চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা নিতে হবে।

৪. আহমদ শফীর রেখে যাওয়া সব দ্বীনি ও সামাজিক অঙ্গনগুলো থেকে তার বিরোধীদের অপসারণ করতে হবে।

সংবাদ সম্মেলনে আহমদ শফীর আরেক ছেলে আনাস বিন আহমদ শফী (আনাস মাদানী), আহমদ শফীকে হত্যার অভিযোগে করা মামলার বাদী ও আহমদ শফীর শ্যালক মোহাম্মদ মঈন উদ্দিন, হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মুফতি ফয়জুল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 202 People

সম্পর্কিত পোস্ট