চট্টগ্রাম রবিবার, ১৭ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

২৪ ডিসেম্বর, ২০২০ | ৩:৫৬ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

দেশে করোনায় ১৯ মৃত্যু, নতুন শনাক্ত ১২৩৪

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ৩৭৮ জনে।

এছাড়া, নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ২৩৪ জনের শরীরে। এতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৫ লাখ ৬ হাজার ১০২ জনে পৌঁছেছে।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, দেশের সরকারি ও বেসরকারি ১৬৩টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ২২৭টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ৩১ লাখ ৩৫ হাজার ৬৫৩টি।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়,গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার নয় দশমিক শূন্য ৩৩ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ১৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক ২৬ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৯ জনের মধ্যে ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব দুইজন, পঞ্চাশোর্ধ্ব দুইজন এবং ষাটোর্ধ্ব ১৪ জন রয়েছেন। গত একদিনে মৃত ১৯ জনের মধ্যে ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রামে চারজন, খুলনায় একজন এবং ময়মনসিংহ বিভাগের তিনজন রয়েছেন।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 112 People

সম্পর্কিত পোস্ট