চট্টগ্রাম শনিবার, ২৩ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

২৩ ডিসেম্বর, ২০২০ | ৪:১৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

রোহিঙ্গা ইস্যুতে সহযোগিতা করবে তুরস্ক: পররাষ্ট্রমন্ত্রী

মিয়ানমারে সামরিক অভিযানের মুখে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের প্রত্যাবাসনসহ সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়েছে তুরস্ক।

আজ বুধবার (২৩ ডিসেম্বর) দুপুরে সফররত তুর্কি পররাষ্ট্রমন্ত্রী মেভলুৎ চাবুসোগলুর সঙ্গে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় দ্বিপক্ষীয় বৈঠক শেষে ব্রিফিংয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এ কথা বলেন।

বিজ্ঞাপন

তিনি জানান, বৈঠকে রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তরের প্রসঙ্গ আসে। এ ক্ষেত্রে জাতিসংঘের সংস্থাগুলোকে সহযোগিতা করার পরামর্শ দিয়েছে তুরস্ক। ঢাকায় তুরস্কের একটি হাসপাতাল নির্মাণ এবং বাংলাদেশে কামাল আতাতুর্কের ভাস্কর্য আর তুরস্কে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণের বিষয়েও আলোচনা হয়েছে।

তুরস্ক এখন নিজেদের সামরিক সরঞ্জামের ৭০ ভাগই দেশে উৎপাদন করে জানিয়ে চাবুসোগলু বলেন, এ ক্ষেত্রে বাংলাদেশের সঙ্গে যৌথ উৎপাদন এবং প্রযুক্তিগত সহযোগিতা দিতে আগ্রহী তুরস্ক।

দুই দিনের সফরে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় ঢাকা পৌঁছান তুর্কি পররাষ্ট্রমন্ত্রী। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে স্বাগত জানান পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও সাক্ষাৎ করার কথা রয়েছে তুরস্কের পররাষ্ট্রমন্ত্রীর। ঢাকায় তুরস্ক দূতাবাসের নবনির্মিত ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন তিনি।

পূর্বকোণ/মামুন

শেয়ার করুন
The Post Viewed By: 110 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট