চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সর্বশেষ:

২৮ ডিসেম্বরের মধ্যে এমপি পাপুলের স্ত্রী-মেয়েকে আত্মসমর্পণের নির্দেশ

২৮ ডিসেম্বরের মধ্যে এমপি পাপুলের স্ত্রী-মেয়েকে আত্মসমর্পণের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

২২ ডিসেম্বর, ২০২০ | ৫:১২ অপরাহ্ণ

লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য (এমপি) কাজী শহিদ ইসলাম পাপুলের স্ত্রী সংসদ সদস্য সেলিনা ইসলাম ও তার মেয়ে ওয়াফা ইসলামকে আগাম জামিন না দিয়ে তাদের আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। তাদের আগামী ২৮ ডিসেম্বরের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে। বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ভার্চুয়াল বেঞ্চ মঙ্গলবার (২২ ডিসেম্বর) এ আদেশ দেন।

আদালতে আইনজীবী খুরশীদ আলম খান দুদকের পক্ষে শুনানি করেন। ডেপুটি এটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক রাষ্ট্রপক্ষে ছিলেন।

এর আগে আত্মসমর্পণ করতে তাদের ১০ দিনের সময় দেয়া হলেও নিম্ন আদালতের অবকাশকালীন ছুটির কারণে তারা তা করতে পারেননি। পরে সময় চেয়ে তারা হাইকোর্টে আবেদন জানান। এরপর আত্নসমর্পনের নতুন তারিখ নির্ধারণ করার জন্য আজ মঙ্গলবার তারা দুইজন হাইকোর্টে আসেন। সে আবেদনের শুনানি নিয়ে হাইকোর্ট তাদের আত্মসমর্পণের জন্য ২৮ ডিসেম্বর পর্যন্ত সময় বেধে দেন।

প্রসঙ্গত, গত ১১ নভেম্বর দুদক’র করা অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচারের দায়ে পাপুল কুয়েতে গ্রেপ্তার হওয়ার পর তিনিসহ তার স্ত্রী এমপি সেলিনা, শ্যালিকা জেসমিন প্রধান এবং মেয়ে ওয়াফা ইসলামের বিরুদ্ধে একটি মামলা করে দুদক। পরে অবৈধ সম্পদ অর্জন ও অর্থ পাচারের মামলায় গত ২৬ নভেম্বর কাজী শহিদ ইসলাম পাপুলের স্ত্রী সেলিনা ইসলাম ও মেয়ে ওয়াফা ইসলাম হাইকোর্টে আগাম জামিন চেয়ে আবেদন করেন।

মামলায় অভিযোগ করা হয়, পাপুলের শ্যালিকা জেসমিন শিক্ষার্থী থাকাবস্থায় দুই কোটি ৩১ লাখ ৩৭ হাজার ৭৩৮ টাকার অবৈধ সম্পদ অর্জন করেছেন। এছাড়া ‘কাগুজে প্রতিষ্ঠানের’ আড়ালে জেসমিন পাঁচ ব্যাংকের মাধ্যমে ২০১২ সাল থেকে ২০২০ সালের অক্টোবর পর্যন্ত ১৪৮ কোটি টাকা হস্তান্তর, রূপান্তর ও স্থানান্তরের মাধ্যমে অর্থ পাচার করেছেন বলে অভিযোগে বলা হয়।

আগামী ২৮ জানুয়ারি কুয়েতের আদালতে মানব ও অর্থপাচার এবং ব্যবসায়িক প্রতিষ্ঠানের কর্মীদের শোষণের অভিযোগে কুয়েতে পাপুলের বিরুদ্ধে করা মামলায় রায়ের দিন ঠিক করা হয়েছে।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট