চট্টগ্রাম বুধবার, ২০ জানুয়ারি, ২০২১

২০ ডিসেম্বর, ২০২০ | ৯:০৩ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

পিকে হালদারের ৭০-৮০ গার্লফ্রেন্ডের একাউন্টের তদন্ত চলছে

প্রায় সাড়ে ৩ হাজার কোটি টাকা আত্মসাৎ করে বিদেশে পালিয়ে যাওয়া প্রশান্ত কুমার (পিকে) হালদারের ৭০-৮০ জন গার্লফ্রেন্ডের সন্ধান পেয়েছে দুদক। পিকে হালদারের এসব গার্লফ্রেন্ডদের একাউন্টে কোটি কোটি টাকা লেনদেনের তথ্য মিলেছে। বিভিন্ন প্রশ্নের জবাবে দুদক আইনজীবী মো. খুরশীদ আলম খান রবিবার (২০ ডিসেম্বর) সাংবাদিকদের এ তথ্য জানান।

খুরশীদ আলম বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে পিকে হালদারের গ্রেপ্তারি পরোয়ানা ইন্টারপোলে পাঠানো হয়েছে। একইসাথে তার বিরুদ্ধে অর্থপাচারের বিষয়ে আরও তথ্য পাওয়া গেছে। দুদক’র অনুসন্ধানে জানা গেছে, তিনি অবিবাহিত থাকার সুবাদে পাচারের কোটি কোটি টাকা ৭০-৮০ গার্লফ্রেন্ডের একাউন্টে পাঠিয়েছেন। সেসব একাউন্টের বিষয়েও অনুসন্ধান করা হচ্ছে।

দুদক আইনজীবী আরও বলেন, হাইকোর্ট থেকে পিকে হালদারের বিষয়ে রুল হওয়ার পর আমার কাছে বেশকিছু ভুক্তভোগী এসেছেন। যাদের টাকা পিকে হালদার গার্লফ্রেন্ডের একাউন্টে পাঠিয়েছেন। এসব গার্লফ্রেন্ডের নাম ঠিকানা পেয়েছি, কিন্ত তদন্তের স্বার্থে আপাতত বলতে পারছি না।

প্রসঙ্গত, ইন্টারন্যাশনাল লিজিং থেকেই ১৫শ’ কোটি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে পিকে হালদারের বিরুদ্ধে। এছাড়াও সব মিলিয়ে প্রায় ৩ হাজার ৫০০ কোটি টাকা তিনি আত্মসাৎ করে গোপনে কানাডায় পালিয়ে গেছেন।

৭০-৮০ জন গার্লফ্রেন্ডের তালিকায় কারা আছেন জানতে চাইলে দুদক’র এই আইনজীবী বলেন, এই মুহূর্তে আমি কারও নাম প্রকাশ করতে চাচ্ছি না। কারণ এদের বিষয়ে অনুসন্ধান করা হবে।

প্রসঙ্গত, প্রশান্ত কুমার ব্যাংকপাড়ায় পরিচিত পিকে হালদার বর্তমানে বিদেশে অবস্থান করছেন। গত ৮ জানুয়ারি তার বিরুদ্ধে ২৭৪ কোটি ৯১ লাখ ৫৫ হাজার ৩৫৫ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে দুদক। গত ২৬শে নভেম্বর ঢাকা মহানগর আদালত থেকে পিকে হালদারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকা আত্মসাত ও পাচারের অভিযোগে পিকে হালদারের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান চলছে।

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 145 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট