চট্টগ্রাম শুক্রবার, ২২ জানুয়ারি, ২০২১

রাষ্ট্রপতিকে ৪২ বিশিষ্ট নাগরিকের চিঠি উদ্দেশ্যপ্রণোদিত: ইসি শাহাদাত

২০ ডিসেম্বর, ২০২০ | ৭:৫১ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

রাষ্ট্রপতির কাছে ৪২ বিশিষ্ট নাগরিকের চিঠি উদ্দেশ্যপ্রণোদিত: ইসি শাহাদাত

রাষ্ট্রপতির উদ্দেশ্যে ৪২ জন বিশিষ্ট নাগরিকের পাঠানো চিঠিকে উদ্দেশ্যপ্রণোদিত আখ্যা দিয়ে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী বলেছেন, এটা হয়তোবা কোনো উদ্দেশ্যপ্রণোদিত ও এগুলোর কোনোটার ভিত্তি আছে বলে আমি মনে করি না। এরকম একটা বিষয় উপস্থাপন করা সুধীজনের জন্য বিবেচনা প্রসূত নয়। রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনে রবিবার (২০ ডিসেম্বর) বিকালে নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বর্তমান কমিশন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন করার জন্য যতটুকু করণীয়, তার সর্বোচ্চ করার চেষ্টা করছে দাবি করে ইসি শাহাদাত হোসেন বলেন, ‘বিশিষ্টজনদের বক্তব্যের বিষয়ে তেমন কিছু বলার নেই। রাষ্ট্রপতির কাছে তারা যেসব অভিযোগ উপস্থাপন করেছেন, সে বিষয়ে রাষ্ট্রপতি কী করবেন, সেটা তাঁর ব্যাপার। তবে বিশিষ্টজনদের বক্তব্য শিষ্টাচারবহির্ভূত হয়েছে কিনা, তা মানুষ দেখবে।’

বিজ্ঞাপন

প্রসঙ্গত, গত ১৪ ডিসেম্বর দেশের ৪২ জন বিশিষ্ট নাগরিক আর্থিক অনিয়ম, দুর্নীতি ও নির্বাচন সংশ্লিষ্ট গুরুতর অসদাচরণের অভিযোগ তুলে ইসির বিরুদ্ধে রাষ্ট্রপতির কাছে ওই চিঠি দেন। এ বিষয়ে সরাসরি কথা বলার জন্য রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের সময় চেয়ে অনুরোধও জানান তারা। পরে শনিবার (১৯ ডিসেম্বর) এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে আইনজীবী ড. শাহদীন মালিক এসব তথ্য জানান।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 132 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট