চট্টগ্রাম সোমবার, ২৫ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

১৪ ডিসেম্বর, ২০২০ | ১০:২২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

সীমান্তে হত্যার প্রতিবাদ: ২১ ডিসেম্বর সারাদেশে বিএনপি’র কালো ব্যাজ ধারণ

 

সীমান্তে বাংলাদেশি নাগরিকদের নির্বিচারে হত্যার প্রতিবাদে ২১ ডিসেম্বর দেশব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। ওইদিন কালো ব্যাজ ধারণ অথবা কালো পোশাক পরিধান এবং কেন্দ্রসহ সব মহানগর ও জেলা কার্যালয়ে কালো পতাকা উত্তোলন করবে দলটি।

বিজ্ঞাপন

স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠকে গত শনিবার (১২ ডিসেম্বর) এ সিদ্ধান্ত হয়। গুলশানে বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে সোমবার (১৪ ডিসেম্বর) দুপুরে এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্থায়ী কমিটির সিদ্ধান্তের কথা জানান।

মির্জা ফখরুল বলেন, সম্প্রতি ঠাকুগাঁওসহ সীমান্তবর্তী কয়েকটি জেলায় বেশ কিছু বাংলাদেশি নাগরিককে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফ গুলি করে হত্যা করার ঘটনা ঘটায়। স্থায়ী কমিটি মনে করে বর্তমান অনির্বাচিত নতজানু সরকারের দুর্বল নীতির কারণে সীমান্তে  বিরামহীন হত্যা চলছে। মানবিক অধিকার লঙ্ঘন করে এই সকল হত্যাকাণ্ড ঘটার পরেও সরকারের নির্বিকার ভূমিকা জনগণের মধ্যে অসন্তোষ সৃষ্টি করেছে। অবিলম্বে সীমান্ত হত্যা বন্ধের জন্য নতজানু সরকারকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহবান জানানো হয়।

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠকে এতে উপস্থিত ছিলেন- স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

স্থায়ী কমিটির বৈঠকে সদ্য প্রয়াত দলের ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, নির্বাহী কমিটির সদস্য মামুনুর রহমান, বেগম নুরজাহান ইয়াসমীন, বেলজিয়াম বিএনপি’র সভাপতি আহমেদ সাজার, সাবেক সচিব শহিদুল আলম, দৈনিক সংবাদের সম্পাদক খন্দকার মনিরুজ্জামানসহ করোনা ও বিভিন্ন রোগে আক্রান্ত হওয়া ব্যবসায়ী, রাজনৈতিক নেতাকর্মীর মৃত্যুতে নেতৃবৃন্দ শোকপ্রকাশ করে তাদের আত্মার মাগফেরাত কামনা করেন।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 118 People

সম্পর্কিত পোস্ট